‌ফেসবু‌কে লাইভ ক‌রে সাংবা‌দিক‌কে পেটাল চেয়ারম‌্যা‌নের ছে‌লে


ইউএনভি ডেস্ক:

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় ফোন করে ডেকে এনে মোবাইল চুরির অপবাদে মো. সাগর চৌধুরী নামে এক সাংবাদিককে নির্যাতনের অভিযোগ উঠেছে ইউপি চেয়ারম্যানের ছেলের বিরুদ্ধে। এ ঘটনায় ৬ জনের বিরুদ্ধে মামলা করেছেন ওই সাংবাদিক। মঙ্গলবার সকালে উপজেলার গার্লস স্কুল রোড এলাকার রাজমনি সিনেমা হলের সামনে এ ঘটনা ঘটে।

‌ফেসবু‌কে লাইভ ক‌রে সাংবা‌দিক‌কে পেটাল চেয়ারম‌্যা‌নের ছে‌লে

মামলার আসামি নাবিল হায়দার উপজেলার বড় মানিকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন হায়দারের ছোট ছেলে। আর হামলার শিকার সাগর চৌধুরী ওই ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বাসিন্দা ও অনলাইন নিউজ পোর্টাল ‘ডব্লিউ নিউজের’ সম্পাদক। ভোলা সদর হাসপাতালে চিকিৎসা শেষে মঙ্গলবার রাতে বাড়ি ফিরেছেন তিনি।

আহত সাগর চৌধুরী বলেন, ‘বড় মানিকা ইউনিয়নের সরকারি নিবন্ধিত জেলেদের নামে বরাদ্দকৃত চাল ৪০ কেজি করে বিতরণের কথা থাকলেও ওই ইউনিয়নে দেয়া হয় সবোর্চ্চ ২০ কেজি করে। এ ঘটনা আমি বোরহানউদ্দিন উপজেলার নির্বাহী অফিসার মো. বশির গাজীকে জানাই। এছাড়া রাতের আঁধারে ইউনিয়ন পরিষদ থেকে চাল অন্য স্থানে সরিয়ে নেয়ার সময় আমি ছবি তুলি।

এতে ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যানের ছোট ছেলে মঙ্গলবার সকালে আমাকে ফোন করে জরুরি কথা বলার জন্য রাজমনি সিনেমা হলের সামনে আসতে বলে। আমি গেলেই সে আমার জামার কলার ধরে মারধর শুরু করে। আমি নাকি তার মোবাইল ফোন চুরি করার চেষ্টা করছি এটা বলে আরও মারধর করে। আমাকে মারধর করা অবস্থায় চোর বলে ফেসবুকে সে লাইভ করে। এ সময় স্থানীয় কয়েকজন এগিয়ে এসে আমাকে উদ্ধার করে। পরে আমার পরিবারের সদস্যদের সহযোগিতায় ভোলা সদর হাসপাতলে আমাকে ভর্তি করা হয়।’

তিনি আরও বলেন, কারো দুর্নীতি করার ছবি ও তথ্য নিলে কি এভাবে হামলার শিকার হতে হবে? এ সময় তিনি নাবিলকে দ্রুত গ্রেফতার করে বিচারের দাবি জানান।

এ বিষয়ে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার জানান, গত কয়েক দিন আগে আমাকে সাগর চৌধুরী ফোন করে বড় মানিকা ইউনিয়নের চাল কম দেয়ার বিষয়টি জানান। আমি ওই চেয়ারম্যানের সঙ্গে কথা বলি। তখন চেয়ারম্যান বিষয়টি অস্বীকার করে বলেন, সাগর চৌধুরী দু’জনকে বেশি চাল পাইয়ে দেবেন বলে এসব করছেন। বর্তমানে বিষয়টির তদন্ত চলছে।

বোরহানউদ্দিন থানার ওসি মো. এনামুল হক জানান, সাংবাদিক সাগর চৌধুরী মঙ্গলবার রাতে বোরহানউদ্দিন থানায় নাবিলকে প্রধান আসামি ও আরো ৫ জনকে অজ্ঞাত করে একটি মামলা দায়ের করেন। আমরা আসামিকে গ্রেফতারের চেষ্টা করছি।


শর্টলিংকঃ