বানেশ্বর-চারঘাট সড়কের দু’ধারে অবৈধ স্থাপনা উচ্ছেদ


মাহফুজুর রহমান, বানেশ্বর:

বানেশ্বর-চারঘাট সড়কের দু’ধারে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে সড়ক ও জনপদ বিভাগ । সড়ক প্রসস্ত করণ ও উন্নয়নের সার্থে পুঠিয়ার উপজেলার বানেশ্বর-চারঘাট সড়কের দুই পার্শ্বে অবৈধ দখলদারদের হাত থেকে সরকারি সম্পত্তি দখল মুক্ত করতে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বানেশ্বর ট্রাফিক মোড় এলাকার চারঘাট সড়কের দুই ধারের উচ্ছেদ অভিযান চলানো হয়। উচ্ছেদ অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে উপস্থিত ছিলেন, পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্ব প্রাপ্ত দূর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার লিটন সরকার।

এসময় উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী সানজিদা আফরিন ঝিনুক। সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা জানান, বানেশ্বর এলাকায় দু’পাশে প্রায় শতাধিক অবৈধভাবে দোকান ঘর গড়ে উঠেছে। গত ২৮ আগষ্ট থেকে ৭ সেপ্টেম্বরের মধ্যেই অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার জন্য নোটিশ ও মাইকিং করা হলেও তা অবৈধ দখলদারেরা নিজ দায়িত্বে সরিয়ে নেয়নি।

এরই প্রেক্ষিতে সকাল থেকে দুপুর পর্যন্ত সরকারী সম্পত্তি দখল মুক্ত করতে অভিযান চলানো হয়। উচ্ছেদ অভিযানে সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা ও আইনশৃংখলা বাহিনীর সদস্যরা নিয়োজিত ছিলেন।


শর্টলিংকঃ