দেশের উদ্দেশে নিউ ইয়র্ক ছেড়েছেন প্রধানমন্ত্রী


জাতিসংঘের ৭৪তম অধিবেশনে যোগদান শেষে দেশের উদ্দেশে নিউ ইয়র্ক ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।যুক্তরাষ্ট্রে আট দিনের সরকারি সফর শেষে আবুধাবি হয়ে দেশে ফিরবেন তিনি। প্রধানমন্ত্রী ও তাঁর সফর সঙ্গীদের বহনকারী ইতিহাদ এয়ারওয়েজের একটি ফ্লাইট বাংলাদেশ সময় সমবার সকাল ৯টায় আবুধাবির উদ্দেশে জনএফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়া উদ্দিন এবং জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

সংযুক্ত আরব আমিরাতে প্রায় ৩ ঘণ্টা যাত্রা বিরতির পর প্রধানমন্ত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে স্থানীয় সময় রাত ১০টা ৪৫ মিনিটে ঢাকার উদ্দেশে রওনা দেবেন। ফ্লাইটটি ১ অক্টোবর মঙ্গলবার ভোর ৫টা ৩৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে।

প্রধানমন্ত্রী গত ২০ সেপ্টেম্বর নিউ ইয়র্ক যান। তিনি ২৭ সেপ্টেম্বর জাতিসংঘের ৭৪তম অধিবেশনে ভাষণ দেন এবং জাতিসংঘ মহাসচিবের সঙ্গে সাক্ষাৎ করেন।

এ ছাড়া নিউ ইয়র্কে তিনি সার্বজনীন স্বাস্থ্য কর্মসূচি, জলবায়ু পরিবর্তন অভিযোজন, এসডিজি, পররাষ্ট্র সম্পর্ক, রোহিঙ্গা সংকট, শিক্ষা ও বৈশ্বিক মাদক সমস্যা বিষয়ে বেশ কয়েকটি উচ্চ পর্যায়ের অনুষ্ঠানে যোগ দেন।

তথ্যসূত্র : বাসস


শর্টলিংকঃ