রাজশাহী সীমান্ত থেকে পাঁচ বাংলাদেশীকে ধরে নিয়ে গেছে বিএসএফ


বিশেষ প্রতিবেদক :
রাজশাহীর গোদাগাড়ী সীমান্ত থেকে পাঁচ বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। শুক্রবার বেলা ১১টার দিকে উপজেলার খরচাকা সীমান্ত থেকে তাদের ধরে নিয়ে যাওয়া হয়। এদের মধ্যে একজনকে নির্যাতন করা হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, যাদের ধরে নিয়ে যাওয়া হয়েছে তারা সবাই রাখাল। নিজেদের বাড়িতে পালন করা গবাদিপশু তারা পদ্মা নদীর বিস্তির্ণ চরে চরাতে যান। প্রত্যকের বাড়ি পবা উপজেলার গহমাবোনা গ্রামে।এরা হলেন- সেলিম রেজার ছেলে রাজন হোসেন (২৫), মনিবুলের ছেলে সোহেল (২৭), মৃত কালুর ছেলে কাবিল (২৫), মৃত রফিকুলের ছেলে শাহীন (৩৫) এবং আল্লামের ছেলে শফিকুল (৩০)।

পবার হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বজলে রেজবী আল হাসান মুঞ্জিল এদের পরিচয় নিশ্চিত করেছেন। তিনি জানান, চরে গরু চরাতে গিয়েছিলেন কয়েকজন। এদের মধ্যে এই পাঁচজনকে ধরে নিয়ে যাওয়া হয়েছে।এদিকে স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ধরে নিয়ে যাওয়ার আগে এক রাখালকে নির্যাতন করেছে বিএসএফ।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ ইউনিভার্সাল২৪নিউজ-কে বাংলাদেশিদের ধরে নিয়ে যাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, সীমান্ত থেকে চার-পাঁচজনকে ধরে নিয়ে যাওয়া হয়েছে বলে আমাদের কাছে খবর আছে।

বিজিবি অধিনায়ক জানান, পতাকা বৈঠকের জন্য তারা বিএসএফকে চিঠি দিয়েছেন। শনিবার সকালে পতাকা বৈঠক হতে পারে। পতাকা বৈঠকের মাধ্যমে রাখালদের ফিরিয়ে আনা হবে।

আরও পড়তে পারেন রেলের দুর্নীতির সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হুমকি


শর্টলিংকঃ