রামেবি’র উদ্যোগে নার্সিং শিক্ষার মানোন্নয়ন বিষয়ে মতবিনিময়


নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উদ্যোগেঅধিভুক্ত নার্সিং কলেজের সকল অধ্যক্ষ শিক্ষকগণকে নিয়ে বিএসসি ইন নার্সিং শিক্ষার মানোন্নয়ন সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় নগরীর নওদাপাড়া হোটেল স্টার ইন্টারন্যাশনালে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মাসুম হাবিব।

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের
বক্তব্যে উপাচার্য মাসুম হাবিব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে নার্সিং শিক্ষায় ভার্চুয়াল লার্নিং ও বল্গ সিস্টেম লেকচার ব্যবস্থা চালুর নির্দেশ দেন। বর্তমান আ’লীগ সরকার নার্সিং শিক্ষার মান উন্নয়নে সর্বোচ্চ সুযোগ-সুবিধার ব্যবস্থা করেছেন।

এছাড়াও উপাচার্য বক্তব্যে বলেন, প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান ও কলেজে মাল্টিমিডিয়া ক্লাসরুম, বঙ্গবন্ধু কর্ণার, ইন্টারনেট সেবা বৃদ্ধি ও লাইব্রেরিতে জ্ঞান ভিত্তিক বইয়ের সংখ্যা বাড়ানোর উপর গুরুত্ব দেয়ার আহবান জানান। প্রধানমন্ত্রীর নির্দেশ মোতাবেক মতবিনিময় সভায় সকল শিক্ষা প্রতিষ্ঠানকে মুজিববর্ষ পালনের আহবান জানানো হয়।

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নার্সিং অনুষদের ডীন ও নীলফামারি মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. রবিউল ইসলাম শাহ এর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহা. আনোয়ারুল কাদের। সার্বিক পরিচালনায় ছিলেন, রামেবি পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এসএমএ হুরাইরা।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত পাঠ করেন, রামেবি পিও কাম কম্পিউটার অপারেটর আব্দুস সোবহান। গীতা পাঠ করেন, রাজশাহী নাসিং কলেজের ছাত্র শুভঙ্কর বিশ্বাস এবং বাইবেল পাঠ করেন, নার্সিং ইন্সট্রাক্টর এলিজাবেথ বিশ্বাস।

মতবিনিময় সভায় অনুষদ সদস্য নির্ধারণ, পরীক্ষা কমিটি গঠন, কমিটির কার্য পরিধি নির্ধারণ, অর্ডিন্যান্সের প্রয়োজনীয় সংশোধন বিষয়ে আলোচনা করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, রামেবি উপাচার্য মহাদয়ের একান্ত সচিব মো. রাশেদুল ইসলাম, সেকশন অফিসার শুভেন্দু দত্ত ও নাজমুল হোসেন,রামেবি , কবির আহমেদ, মেহেদী মাসুদ সানি, ইসমাইল হোসেন ও আশরাফসহ রামেবির সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

আরও পড়তে পারেন গুরুদাসপুরে মুক্তিযোদ্ধার স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা


শর্টলিংকঃ