Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

প্রায় ২৮ ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক : সিডিউল বিপর্যয়ে সকল ট্রেন


নিজস্ব প্রতিবেদক:
প্রায় ২৮ ঘণ্টা পর রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ পুনঃস্থাপন করা সম্ভব হয়েছে‌‌। তবে সকল ট্রেনই বেশ কয়েক ঘণ্টা করে সিডিউল বিপর্যয়ের মধ্যে পড়েছে। রাত দশটার দিকে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক খন্দকার শহীদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি এক ক্ষুদে বার্তার মাধ্যমে ইউনিভার্সাল ২৪ নিউজ কে জানান, ‘রাত ০৯:৪৫ দিকে লাইনচ্যুত তেলবাহী ট্রেনটিকে লাইনে উঠানো হয়েছে।আগামী এক ঘণ্টার মধ্যে যাত্রীবাহী ট্রেনের চলাচল শুরু হবে। খারাপ আবহাওয়া, তেলবাহী ট্রেনের পূর্ন লোড এবং রেল ট্রাক এর ভয়াবহ ক্ষতির কারণে ২৫ ঘণ্টা সময় লেগেছে  রেল যোগাযোগক  চালু করতে। বিরতিহীন আন্তরিক কাজের মাধ্যমে এই বড় সফলতা অর্জন করা সম্ভব হয়েছে। আমি যাত্রীবাহী ট্রেন এর সকল যাত্রীর কাছে তাদের দুর্ভোগের জন্য আন্তরিক ভাবে ক্ষমা প্রার্থনা করছি’।

এর আগে বুধবার সন্ধ্যায় ঈশ্বরদী থেকে ছেড়ে আসা তেলবাহী ওয়াগনের ৮ টি বগি রাজশাহীর চারঘাট উপজেলার দিঘলকান্দি এলাকায় লাইনচ্যুত হয়। এতে রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। তবে ওই রাতেই ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজে যোগ দেয়। এরপর সারাদিন ধরে একটি একটি করে ওয়াগন লাইনে তোলা হয়। একই সাথে ছিন্নভিন্ন হয়ে যাওয়া রেল লাইন মেরামত করা হয় দ্রুত গতিতে।

এদিকে এ দুর্ঘটনার দায়ে পশ্চিমাঞ্চল রেলওয়ে সহকারী নির্বাহী প্রকৌশলী আব্দুর রশিদকে তাৎক্ষণিক সাময়িক বরখাস্ত করে কর্তৃপক্ষ। পাশাপাশি ঘটনা তদন্তে রেলওয়ের প্রধান পরিবহন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়। এই কমিটিকে ৭২ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দাখিল নির্দেশ দেয়া হয়েছে।

রাজশাহী রেলওয়ে স্টেশন ম্যানেজার আব্দুল করিম জানিয়েছেন বৃহস্পতিবার বিকেল চারটায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল পদ্মা ট্রেনের। কিন্তু সিডিউল বিপর্যয়ের কারণে ট্রেনটি রাত ১১ টার পর ছেড়ে যাবে। এভাবেই প্রতিটি ট্রেন আপাতত সিডিউল বিপর্যয়ের মধ্যেই চলবে।


-ঘটনাপ্রবাহ-


চারঘাটের হলিদাগাছিতে তেলবাহী ট্রেনের ৮টি বগি লাইনচ্যুত


রাজশাহীতে বগি লাইনচ্যুতের ঘটনায় প্রকৌশলী বরখাস্ত : ৭২ ঘণ্টার মধ্যে তদন্তের নির্দেশ


পথে আটকা পড়েছে সিল্কসিটি ও বনলতা : বৃষ্টিতে যাত্রীদের চরম দুর্ভোগ


রাজশাহীতে বিকেল পর্যন্ত সকল ট্রেনের যাত্রা বাতিল


রাতে বরখাস্ত হওয়া রেলের প্রকৌশলী সকালে ব্যস্ত কাজে!


প্রায় ২৮ ঘণ্টা পর রাজশাহীর রেল যোগাযোগ স্বাভাবিক : সিডিউল বিপর্যয় সকল ট্রেন


 


Exit mobile version