Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

বিব্রত এড়াতে মুরুব্বিদের মাধ্যমে খাদ্য সহায়তা পাঠাচ্ছে তরুণরা


নিজস্ব প্রতিবেদক :

করোনা পরিস্থিতিতে বেকার হয়ে পড়েছেন শ্রমজীবী মানুষ। তাদের ঘরে খাদ্যের অভাব দেখা দিয়েছে। এ অবস্থায় বিশেষ করে বিপদে আছেন, যারা কোথাও হাত পাততে পারছেন না। এমন মানুষদের খুজেঁ খুঁজে বাড়ি গিয়ে তাদের গোপনে খাদ্যসহায়তা দিচ্ছে রাজশাহীর সামাজিক সংগঠন ‘এসো গড়ি টিকাপাড়া’র একদল উদ্যমী তরুণ। তবে নিজেরা নয়, এ খাদ্য সহায়তা দেয়া হচ্ছে মুরুব্বিদের মাধ্যমে। যাতে সাহায্যপ্রার্থীরা মানুষ বিব্রত না হয়।

মঙ্গলবার রাতে টিকাপাড়া খানকাহ শরীফ ও এর আশে পাশের এলাকার অন্তত দুই’হাজার দুস্থ মানুষের  মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী দেন সংগঠনটির স্বেচ্ছাসেবকরা।

সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, করোনার কারণে মানুষের জীবন একরকম স্থবির হয়ে পড়েছে। আর বেশি বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষেরা। কাজ-কর্ম বন্ধ থাকায় অনেকেরই এখন আয় বলতে কিছু নেই। এমন অচল অবস্থায় নিজের ও পরিবারের খাবার চাহিদাটুকুও মেটাতে পারছেন না নিম্নআয়ের মানুষেরা।

এ অবস্থায় তাদের একটু সহযোগিতার হাত বাড়িয়ে দিতেই সামাজিক সংগঠন ‘এসো গড়ি, টিকাপাড়া’র পক্ষ থেকে এমন উদ্যোগ নেয়া হয়েছে। তবে ত্রাণ বিতরণ করতে গিয়ে কোনভাবেই যেন সামাজিক দূরত্বের বাঘাত না ঘটে সে বিষয়ে গুরুত্ব দিয়ে রাতে বাড়ি বাড়ি গিয়ে অসহায় মানুষগুলোর পাশে দাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া কেউ চাহিদাসম্পন্ন কেউ যেন খাদ্যদ্রব্য নিতে বিব্রত বোধ না করেন সে জন্য এলাকার বয়জ্যেষ্ঠ মানুষদের মাধ্যমে ত্রাণসামগ্রী পৌছে দেয়া হয়।

সংগঠনটির স্বেচ্ছাসেবকরা জানান, সংগঠনটির নিজস্ব অর্থায়নে জন প্রতি পাঁচ কেজি চাল, দুই কেজি আলু, ৫০০ গ্রাম করে ডাল, পেয়াজ ও লাবন, আধা লিটার সোয়াবিন তেলসহ একটি করে সাবান ও ডিটারজেন্ট পাউডারের প্যাকেট দেয়া হয়। এভাবে তারা অন্তত দুই’হাজার চাহিদাসম্পন্ন মানুষের মাঝে পন্যগুলো পৌছে দিবেন বলেও জানান।

এলাকায় কয়েক ভাগে ভাগ হয়ে সংগঠনটির স্বেচ্ছাসেবক এসএম একলাস রমি, শফিকুল শেখ, মো: মতি, মানিক, হাজী মামুন, মাজাহারুল, মনির, আরিফ, আসিফ, সোহেল, টিটু, রাবি, এসএম কাওসার আমহম্মেদ ও আরিফুল হক কদম উপস্থিত থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।


Exit mobile version