Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

রাবির সেই শিক্ষককে একাডেমিক কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি


রাবি প্রতিনিধি:
ছাত্রী যৌন হয়রানির ঘটনায় অভিযুক্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সেই শিক্ষক বিষ্ণু কুমার অধিকারীকে ইনস্টিটিউটের সকল বর্ষের একাডেমিক কার্যক্রম থেকে সাময়িক অব্যহতি দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার (০২ জুলাই) ইনস্টিটিউটের কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। বুধবার (০৩ জুলাই) ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক আবুল হাসান চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

অধ্যাপক আবুল হাসান চৌধুরী বলেন, ‘শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে ইনস্টিটিউটের সকল বর্ষের কার্যক্রম থেকে তাকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হয়েছে। আমাদের একটু ব্যস্ততা চলছে। তাই এ ঘটনায় গঠিত তদন্ত কমিটির বিষয়টি খতিয়ে দেখতে একটু সময় লাগছে।’

উল্লেখ্য, গত মঙ্গলবার (২৫ জুন) অধ্যাপক আবুল হাসান চৌধুরীর কাছে ৪র্থ বর্ষের এক ছাত্রী এবং সেই দিনই রাতে ২য় বর্ষের আরেক ছাত্রী লিখিতভাবে যৌন হয়রানির অভিযোগ করেন। পরেরদিন অভিযোগ প্রত্যাহার করে নেওয়ার জন্য চাপ দেওয়া হচ্ছে উল্লেখ করে নিরাপত্তা চেয়ে থানায় জিডি করেন ওই দুই ছাত্রী। ঘটনাটি জানাজানি হওয়ার পর ইনস্টিটিউটের সকল শিক্ষার্থী ওই শিক্ষকের শাস্তির দাবি জানান। এরই প্রেক্ষিতে বিষয়টি খতিয়ে দেখার জন্য অধ্যাপক আবুল হাসান চৌধুরীকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

আরও পড়ুন

 রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ

রাবিতে ছাত্রীকে যৌন হয়রানি ও উত্ত্যক্তের প্রতিবাদে মানববন্ধন

রাবিতে যৌন হয়রানির অভিযোগে শিক্ষককে সাময়িক অব্যাহতি


Exit mobile version