Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

রেলের তেল চুরির মামলায় বরখাস্ত হওয়া ইঞ্জিনিয়ার গ্রেফতার


নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীতে রেলওয়ের তেল চুরির ঘটনায় সাময়িক বরখাস্ত হওয়া সিনিয়র উপ-সহকারী প্রকৌশলী আবুল হাসানকে গ্রেপ্তার করা হয়েছে।  শুক্রবার সন্ধ্যায় রাজশাহী রেলস্টেশন থেকে তাকে গ্রেপ্তার করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী-আরএনবি। আরএনবি’র কমান্ড্যান্ট মোরশেদ আলম এ তথ্য নিশ্চিত করেছেন। 

এর আগে বৃহস্পতিবার দুপুরের দিকে রেলওয়ে স্টেশন এলাকার তেল পাম্পে এই চুরির ঘটনা ঘটে। আটককৃতরা হলেন, যমুনা ওয়েল কোম্পানির ডিপো ইনচার্জ আমজাদ হোসেন, লরির হেলপার ইলিয়াস হোসেন, যমুনা অয়েলের কর্মচারী মুকুল আলী।  তেল চুরির ঘটনায় ওইদিনই সিনিয়র সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার আবুল হাসানকে সাময়িক বরখাস্ত করা হয়।

স্থানীয় ও রেলওয়ের নিরাপত্তা কর্মী সূত্রে জানা গেছে, এর আগে বেশ কয়েক ট্রাক তেল চুরি করা হয়। সর্বশেষ বৃহস্পতিবার দুপুরে এক ট্রাক তেল চুরির সময় বিষয়টি জানাজানি হয়। এনিয়ে নিরাপত্তা কর্মীরা ওই ট্রাকটি ধরে ফেলেন। তবে ট্রাক চালক পালিয়ে যায়। পালাতে পারেনি চালকের সহকারী। তাকে গ্রেফতার করা হয়। এছাড়া রেলওয়ের নিরাপত্তা কর্মীরা ট্রাকটি জব্দ করেছেন। সেই সময় তেল চুরিতে ব্যবহার করা মেশিনগুলো জব্দ করা হয়।

রাজশাহীতে ট্রেনের লরি থেকে ১১হাজার লিটার তেল চুরি

রেলওয়ে স্টেশনমাস্টার জানিয়েছেন, ২০ এপ্রিল ঈশ্বরদী থেকে ৩০ হাজার লিটার তেল রাজশাহীতে নিয়ে আসা হয়। এরপর ওই লরি থেকে ১১ হাজার লিটার তেল চুরি হয়। রাজশাহী পশ্চিম রেলওয় থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ কামাল বলেন- স্টেশনে তেলবাহী বেশ কয়েকটি লরি তেল এনেছে পদ্মা ও যমুনা ওয়েলের। এর মধ্যে শুধু একটা বগির সিলভার রঙ্গের। সেটি সরকারি তেল ছিলো, এই তেল সরকারি কাজের জন্য। তেলগুলো স্টেশনের ভেতরের একটি ট্যাংকিতে রাখা হয়। কিন্তু সেই তেলগুলো ট্রাকে ভর্তি করা হচ্ছিল। এসময় বিষয়টি জানাজানি হয়ে যায়। এবিষয়ে মামলার  হয়েছে।

আরও পড়তে পারেন  এন ৯৫ মাস্ক কারা কিভাবে তৈরি করে ?


Exit mobile version