অভিন্ন নীতিমালা প্রত্যাখ্যান রুয়েট শিক্ষক সমিতির

  • 7
    Shares

রাবি প্রতিনিধি :
ইউজিসির অভিন্ন শিক্ষক নিয়োগ ও পদোন্নতির নীতিমালা প্রত্যাখ্যান করেছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষক সমিতির শিক্ষকরা। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধনে নীতিমালা প্রত্যাখ্যানের পাশাপাশি ইনক্রিমেন্ট পুনর্বহালের দাবি জানান তাঁরা।

মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এসএম আব্দুর রাজ্জাক বলেন, ‘এই ইস্যু নিয়ে শিক্ষকদের রাস্তায় দাঁড়ানো বিব্রতকর। অভিন্ন নীতিমালাকে আমরা স্বাগত জানাই। কিন্তু এভাবে নীতিমালা করে শিক্ষকদের হেয় করা হয়েছে। আমরা শিক্ষক প্রতিনিধির সমন্বয়ে ভাল নীতিমালা তৈরির আহ্বান জানাই।’

বক্তারা আরও বলেন, ইউজিসি কর্তৃক নীতিমালা একপ্রকার জোর করে চাপানো। একটি বিশ্ববিদ্যালয় নিজেরাই ঠিক করতে পারে কীভাবে শিক্ষক নিয়োগ হবে। আবার ইনক্রিমেন্ট বন্ধ করে দিয়ে আমাদের সামান্য সুবিধাটিও কেড়ে নেওয়া হয়েছে। যে সুবিধাগুলো শিক্ষকেরা পেত, তা আবার সরকারের কাছে পুনর্বহালের আহ্বান জানাই।

সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মো. শামীমুর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে সহ-সভাপতি কামরুজ্জামান সরকার, সহ-সাধারণ সম্পাদক রবিউল আউয়াল, কোষাধ্যক্ষ মিয়া মো. জগলুল সাদাত, ইইই বিভাগের অধ্যাপক ফারুক হোসেন, রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আশরাফুল আলম প্রমুখ বক্তব্য দেন।


  • 7
    Shares
শর্টলিংকঃ