চাঁপাইনবাবগঞ্জে ডেঙ্গু প্রতিরোধে মাঠে নেমেছে পুলিশ


 তারেক রহমান, চাঁপাইনবাবগঞ্জ :
বর্তমান সময়ে সারাদেশে এডিস মশার কামড়ে আক্রান্ত হয়ে হাজার রোগী ডেঙ্গু আক্রান্ত হচ্ছে ঠি সেই মূহুর্তে ব্যতিক্রমি উদ্যোগ নিয়েছে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ। জেলার প্রায় সাড়ে ৭শ পুলিশ সদস্য (এসপি ও ওসি)সহ এক যোগে মাঠে নেমেছে তারা।রোববার সকাল ৭টা হতে ময়লা আবর্জনা পরিষ্কার করে মশা মারা ঔষুধ ছিটাচ্ছেন বিভিন্নস্থানে

চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম জানান,জেলায় প্রায় সাড়ে ৭শ পুলিশ সদস্য মশা মারতে ভোর হতে কাজ শুরু করেছে। সরকারীভাবে প্রাপ্ত নাস্তার টাকা বাঁচিয়ে সে টাকা দিয়ে ঔষুধ কেনা হয়েছে। প্রথমে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপারের কার্যালয় হতে শুরু করে,র্কোট চত্তর,অক্ট্রয় মোড়,জেলা প্রশাসকের কার্যালয়,নার্সারী আশপাশের বাসা বাড়ী ও বিভিন্নস্থানে ঔষুধ ছিটানো হয়। এছাড়া জেলার পাঁচ উপজেলার সমস্ত থানা এলাকা,পুলিশ ফাঁড়ি ও অফিসে ঔষুধ ছিটানো হবে।

তিনি আরও বলেন,প্রতিটি থানার ওসিদের নের্তৃত্বে নিজ নিজ এলাকা পরিষ্কার করে ঔষুধ ছিটানো হচ্ছে। পুরো মাস চলবে মশা নিধন ও পরিষ্কার কার্য্যক্রম।

নাচোল থানার ওসি চৌধূরী জোবায়ের আহমেদ জানান,পুলিশ সুপারের নির্দেশ মোতাবেক থানা ও আশপাশের পুরো এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন করে মশা মারা ঔষুধ ছিটানো হচ্ছে। এখানে প্রায় ৪৮ জন পুলিশ সদস্য কাজ করছে।

Print Friendly, PDF & Email

শর্টলিংকঃ