জাতীয় জুনিয়র বক্সিংয়ে রাজশাহীর ৩৬ জন

  • 1
    Share

ক্রীড়া ডেস্ক :

আগামী শুক্রবার শুরু হবে চারদিনের ওয়ালটন জাতীয় ২৩তম বালক ও পঞ্চম বালিকা জুনিয়র বক্সিং টুর্নামেন্ট। আন্তর্জাতিক আসরে প্রতিনিধিত্ব করার জন্য জাতীয় দলে খেলোয়াড় সরবরাহের পাইপলাইন তৈরি করছে বক্সিং ফেডারেশন।

সে লক্ষ্যে আট বিভাগে জুনিয়র বক্সার বাছাই করা হয়েছে। চারশ’ বক্সারের মধ্য থেকে রাজশাহীর ৩৬ জন, রংপুরের নয় জন, চট্টগ্রামের ১৪ জন, ময়মনসিংহের তিনজন, সিলেটের চারজন, খুলনার ২৩ জন, বরিশালের ১২ জন এবং ঢাকা বিভাগের ৩২ জন রয়েছে।

বাছাইপর্ব শেষ। এবার চূড়ান্তপর্বে লড়াইয়ের পালা ক্ষুদে বক্সারদের। আট বিভাগ থেকে বাছাইকরা ১৩১ জন বক্সার লড়বে মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামে। তাদের মধ্যে ৯২ জন বালক ও ৩৯ জন বালিকা।

নতুনরা বাংলাদেশ আনসার, বিকেএসপি, শিক্ষা বোর্ড, বিজেএমসি এবং বাংলাদেশ রেলওয়ের বক্সারদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ পাবে। জানালেন বক্সিং ফেডারেশনের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম তুহিন।

তার কথায়, ‘নতুনরা সার্ভিসেস ও সংস্থার বক্সারদের সঙ্গে লড়াই করে নিজেদের যাচাই করার সুযোগ পাবে। এরপর পুরো টুর্নামেন্ট থেকে ১০ জন করে বালক ও বালিকা বাছাই করে দীর্ঘমেয়াদি প্রশিক্ষণ দেয়া হবে।’

ফেডারেশনের সহ-সভাপতি নিজামউদ্দিন চৌধুরী পারভেজ বলেন, ‘আমরা জাতীয় দলে বক্সার সরবরাহের জন্য আট বিভাগে প্রতিভা অন্বেষণ করেছি। ভবিষ্যতে যাতে আমাদের বক্সার খুঁজতে সমস্যা না হয়।’

জাতীয় জুনিয়র বক্সিংয়ে বালক বিভাগে নয়টি ও বালিকা বিভাগে ছয়টি ইভেন্ট। এছাড়া এবার ছয়জনকে চাকরি দিয়ে নতুন দল গঠন করেছে বাংলাদেশ সেনাবাহিনী।


  • 1
    Share
শর্টলিংকঃ