ঠাকুরগাঁওয়ে বিজিবি-এলাকাবাসী সংঘর্ষে নিহত ৪

  • 21
    Shares

ইউএনভি ডেস্ক :

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় সীমান্ত রক্ষাকারী বাহিনীর (বিজিবি) সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষ হয়েছে। এ সময় বিজিবির ছোড়া গুলিতে ৪ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন ১৫ জন। মঙ্গলবার সকালে হরিপুর উপজেলার বহরমপুর গ্রামের বেতনা ক্যাম্পের বিজিবির ছোড়া গুলিতে এ ঘটনা ঘটে।

বিজিবির গুলিতে নিহত একজন পথচারী।

নিহতরা হলেন- হরিপুর উপজেলার রুহিয়া গ্রামের নজরুল ইসলামের ছেলে নবাব উদ্দীন (২৫), মৃত জহিরউদ্দিনের ছেলে সাদেক আলী (৪০), বহরমপুর এলাকার নূর ইসলামের ছেলে জয়নুল হক (২৯) ও আব্দুর রহিমেরদ ছেলে সাদেকুল ইসলাম (২৭) । এছাড়া আহতদের দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসীরা জানায়, গত ৬ মাস আগে বহরমপুর গ্রামের মাহাবুব আলী একটি গরু ক্রয় করেন। মঙ্গলবার সকালে সেই গরু বিক্রির জন্য স্থানীয় যাদুরানী বাজারে যান। সেখানে পৌঁছালে বেতনা ক্যাম্পের বিজিবির সদস্যরা এটিকে ভারতীয় গরু ভেবে মাহাবুবের কাছ থেকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন।

এ ঘটনার জেরে মাহাবুবের পরিবার ও এলাকাবাসীর সঙ্গে বিজিবির সংঘর্ষ বাধে। তখন বিজিবি গুলি ছুঁড়লে যাদুরানী বাজারের উদ্দেশে আসা ৪ জন পথচারী নিহত হয়। এ ঘটনায় আহত হয় আরও ১৫ জন।

হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আব্দুস সামাদ জানান, প্রাথমিকভাবে গুলিবৃদ্ধ প্রায় ১৫ জনের গুলি বের করে চিকিৎসা দেওয়া হয়েছে। পরে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে।

হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুজ্জামান জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আনা হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


  • 21
    Shares
শর্টলিংকঃ