তারেক রহমানকে ফেরত চেয়েছে বাংলাদেশ

  • 7
    Shares

ইউএনভি ডেস্ক:

যুক্তরাজ্যে আশ্রয় নেওয়া তারেক রহমানসহ সব দণ্ডিত অপরাধীদের ফেরত পাঠানোর জন্য অনুরোধ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। মঙ্গলবার  ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের বিদায়ী হাইকমিশনার অ্যালিসন ব্লেকের সঙ্গে এক বৈঠকে তিনি এ অনুরোধ জানান।

পররাষ্ট্রমন্ত্রী আবুল মোমেন

পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এম আব্দুল মোমেনের সঙ্গে ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার অ্যালিসন ব্লেক বিদায়ী বৈঠক করেন। বিদায়ী বৈঠকের পর পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন উপস্থিত সাংবাদিকদের বলেন, অ্যালিসন ব্লেকের সঙ্গে বৈঠকে যুক্তরাজ্যে আশ্রয় নেওয়া সব দণ্ডিত অপরাধীকে ফেরতের আহ্বান জানানো হয়েছে।

‘ব্লেকের সঙ্গে বৈঠকে সুনির্দিষ্ট করে আমরা কোনো অপরাধীর নাম নেইনি। তবে সেখানে আশ্রয় নেওয়া সব দণ্ডিত অপরাধীকেই ফেরত দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছি আমরা।’

এক প্রশ্নের উত্তরে ড. মোমেন বলেন, বাংলাদেশে আগামীকাল (৫ মার্চ) উচ্চ পর্যায়ে সৌদি আরবের প্রতিনিধিদল আসছে। আমরা তাদের বেশ কয়েকটি খাতে বিনিয়োগের জন্য আহ্বান জানাবো। আমরা আশা করছি তারা বাংলাদেশে বড় ধরনের একটি বিনিয়োগ নিয়ে আসছে।

অপর এক প্রশ্নের উত্তরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আবুধাবিতে ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনে রোহিঙ্গা নির্যাতনের বিষয়ে আন্তর্জাতিক আদালতে বিচারের জন্য অনুমোদন দেওয়া হয়েছে। এটা আমাদের জন্য একটি বিরাট ইতিবাচক পদক্ষেপ।


  • 7
    Shares
শর্টলিংকঃ