দুর্গাপুরে দশম শ্রেণীর ছাত্র করোনা আক্রান্ত

  • 155
    Shares

দুর্গাপুর প্রতিনিধি:

রাজশাহীর দুর্গাপুরে এবার তুষার ইসলাম (১৬) নামের ঢাকা ফেরত এক দশম শ্রেণীর ছাত্রের করোনা ভাইরাস পজিটিভ এসেছে। তুষারের বাড়ি উপজেলার ভবানীপুর গ্রামে। তুষারের বাবা আব্দুর রশিদ ঢাকার সাভারের একটি গার্মেন্টসে চাকুরি করতো। সেখানে বাবা-মায়ের সাথেই থাকতো সে। 

সাভার এলাকার মোহাম্মাদ ইয়াকুব আলী স্কুল এ্যান্ড কলেজের দশম শ্রেণীতে বিজ্ঞাণ বিভাগের ছাত্র সে। এ নিয়ে দুর্গাপুরে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো তিনজনে।

জানা গেছে, বাবার চাকুরির সুবাদে ঢাকার সাভারেই বাবা মায়ের সাথে থাকতো তুষার। দেশে সাধারণ ছুটির ফলে স্কুল বন্ধ থাকায় ও ঈদুল ফিতর উপলক্ষে গত ১৫ মে ট্রাকে করে গোপনে বাবা মায়ের সাথে ঢাকার সাভার থেকে নিজ বাড়িতে আসে তুষার। পরে স্থানীয় লোকজন উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে খবর দিলে ১৯ মে তুষার ও তার বাবা মায়ের নমূনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজের ভাইরোলজী বিভাগে পাঠায় উপজেলা স্বাস্থ্য বিভাগ।

এরপর পরীক্ষার জন্য ঢাকা ল্যাবে পাঠানো হলে শনিবার সকালে তুষারের করোনা ভাইরাস পজিটিভ এসছে বলে রাজশাহী সিভিল সার্জন ডাঃ এনামুল হককে জানানো হয়। তবে তুষারের করোনা ভাইরাস পজিটিভ আসলেও তার বাবা মায়ের করোনা নেগেটিভ এসেছে। এমনকি তাদের শরীরে কোন উপসর্গ নেই বলে জানা গেছে।

এদিকে, দুর্গাপুরে এনিয়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো তিনজনে। আগে আক্রান্ত দুইজন এখন সুস্থ আছেন বলে জানা গেছে।

উপজেলা নির্বাহী অফিসার মহসীন মৃধা জানান, ইতিমধ্যে করোনা আক্রান্ত স্কুল ছাত্রের বাড়ি লকডাউন করতে উপজেলা প্রশাসন, উপজেলা স্বাস্থ্য বিভাগ ও থানা পুলিশের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে।

আরও পড়তে পারেন পুঠিয়ায় এবার নারায়নগঞ্জ ফেরৎ শ্রমিকের করোনা সনাক্ত

যুক্ত হতে পারেন আলকিত উত্তর ফেসবুক গ্রুপে 


  • 155
    Shares
শর্টলিংকঃ