দুর্গাপুরে স্বামী-স্ত্রীসহ ৩ জনের করোনা শনাক্ত

  • 7
    Shares

দুর্গাপুর প্রতিনিধি:

রাজশাহীর দুর্গাপুরে ঢাকার নারায়ণগঞ্জ ও গাজীপুর ফেরত আরো ৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে একজন নারী ও দুইজন পুরুষ। আক্রান্তদের মধ্যে স্বামী-স্ত্রীও রয়েছে। মঙ্গলবার দুপুরে আক্রান্তদের বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগ।


জানা গেছে, উপজেলার কিসমত গণকৈড় ইউনিয়নের আনুলিয়া গ্রামের মোহাম্মাদ আলীর পুত্র মুকিম আলী (২৯) গত ১৮ জুন গাজীপুর থেকে নিজ বাসায় আসেন। সেখানে কোম্পানিতে চাকুরী করতেন তিনি। বাসায় আসার পর তার করোনা উপসর্গ দেখা দিলে ২৩ তারিখে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নমূনা পরীক্ষার দেন। একই গ্রামের আইয়ুব আলীর পুত্র ইমরান আলী (৩৫) ও তার স্ত্রী হোসনে আরা আক্তার ঝরনা (২৭) করোনা পজিটিভ এসেছে।

ইমরান আলীর স্ত্রীর বাবার বাড়ি নারায়ণগঞ্জে। বাবার বাড়িতেই থাকতো ইমরানের স্ত্রী। গত ১৪ জুন বাবার বাড়ি থেকে স্বামীর বাড়িতে আসেন ঝরনা । এরপর গ্রামবাসীর অভিযোগের প্রেক্ষিতে ঝরনা ও তার স্বামীর করোনার উপসর্গ দেখা দিলে গত ২০ জুন উপজেলা স্বাস্থ্য বিভাগ তাদের নমুনা সংগ্রহ করে। এরপর এই তিন ব্যাক্তির নমূনা রাজশাহী সিভিল সার্জন অফিসের মাধ্যমে ঢাকায় পাঠানো হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসাদুজ্জামান জানান, ৩০ জুন ঢাকা থেকে সিভিল সার্জন অফিসের মাধ্যমে এই তিন ব্যাক্তির করোনা ভাইরাস শনাক্ত হওয়ার বিষয়টি আমাদের জানানো হয়। এরপর উপজেলা প্রশাসনের সহায়তায় আক্রান্তদের হোম কোয়ারান্টাইন নিশ্চিত করা হয়েছে এবং তাদের বাড়ি লকডাউন করা হয়েছে। উল্লেখ্য, এর আগে এ উপজেলায় মোট ৭ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়। এর মধ্যে ৩ জন এখন পুরোপুরি সুস্থ। এ নিয়ে এই উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ১০ জনে দাঁড়ালো।

Print Friendly, PDF & Email

  • 7
    Shares
শর্টলিংকঃ