বাদ পড়লেন রুবেল, একাদশে তাইজুল


দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলংকার বিপক্ষে ব্যাট করছে বাংলাদেশ। সিরিজ বাঁচাতে হলে এই ম্যাচ জিততেই হবে তামিমদের। প্রথম ওয়ানডেতে শ্রীলংকার কাছে ৯১ রানের ব্যবধানের হারের দগদগে ক্ষত ভুলে দ্বিতীয় ম্যাচ শুরু করেছে টাইগাররা। কলম্বোর প্রেমাদাসায় খেলা শুরু হয়েছে।

আজকের ম্যাচে বাংলাদেশ স্কোয়াডে কোনো পরিবর্তন আনা হবে না বলা হয়েছিল টিম ম্যানেজমেন্ট থেকে। কলম্বোর স্কোয়াডের কার্বন কপি দেখা যাওয়ার কথা ছিল প্রেমাদাসায়ও। কিন্তু শেষ পর্যন্ত টিম ম্যানেজমেন্ট তাদের অবস্থান থেকে সরে এসেছে। একটি পরিবর্তন আনা হয়েছে একাদশে। রুবেল হোসেনের বদলে দলে জায়গা দেয়া হয়েছে স্পিনার তাইজুল ইসলামকে। মূলত স্পিনে শক্তি বাড়াতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সাকিব আল হাসানের বিকল্প হিসেবে দলে নেয়া হয়েছিল তাইজুলকে। গত ম্যাচে তাকে সুযোগ না দেয়া হলেও আজ তার প্রতি আস্থা রাখল টিম ম্যানেজমেন্ট। গত ম্যাচে রুবেল ছিলেন কিছুটা খরুচে। শ্রীলংকার ব্যাটসম্যানদের তেমন একটা চেপে ধরতে পারেননি। তাই আজকের ম্যাচে তাকে বসিয়ে রাখা হয়েছে।

এই একটি ছাড়া দলে আর কোনো পরিবর্তন নেই। যথারীতি ওপেন করছেন তামিম ইকবাল ও সৌম্য সরকার। তিন নম্বরে নামবেন মোহাম্মদ মিঠুন। প্রিয় পজিশন চার ও পাঁচে খেলবেন মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

সাব্বির রহমান ছয়ে নেমে ফিনিশিং টাচ দেবেন। সাতে বাকিটা সারবেন মোসাদ্দেক হোসেন। আটে থাকছেন মেহেদী হাসান মিরাজ। স্পিন আক্রমণে নেতৃত্ব দেবেন তাইজুল। পেস অ্যাটাকে মোস্তাফিজুর রহমানের সঙ্গী হচ্ছেন শফিউল ইসলাম।

বাংলাদেশের একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও তাইজুল।

Print Friendly, PDF & Email

শর্টলিংকঃ