বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত : লাশ দাফন করে লাপাত্তা পরিবার

  • 104
    Shares

নিজস্ব প্রতিবেদক,  চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ওয়াহেদপুর সীমান্তে রবিবার গভীর রাতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে টিপু (২০) নামে এক বাংলাদেশি গরুর রাখাল নিহত হয়েছে।  তবে ঘটনাটি ধামাচাপা দিতে তড়িঘড়ি করে লাশ দাফন করে ঘরবাড়ি ছেড়ে পালিয়েছে পরিবার। নিহত টিপু শিবগঞ্জ উপজেলার পশ্চিম চর-পাঁকার বিশ রশিয়া গ্রামের ফড়িং বিশ্বাসের ছেলে।

স্থানীয়রা জানায়,  রবিবার সন্ধ্যা ৬টার দিকে টিপুসহ  কয়েকজন বাংলাদেশি রাখাল গরু আনতে ওয়াহেদপুর সীমান্ত দিয়ে অবৈধপথে ভারতে যায়। রাত ১২ টার দিকে সীমান্তের ওপারে বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে টিপু ঘটনাস্থলেই মারা যায়। তবে অন্য রাখালরা টিপুর লাশ বাংলাদেশে নিয়ে আসে। ভোররাতে তড়িঘড়ি করে নিহতের লাশ দাফন করে দেয় তার স্বজনরা । এরপর থেকেই টিপুর বাড়ির লোকজন পলাতক রয়েছে।

স্থানীয় পাঁকা ইউনিয়ন পরিষদের সদস্য দুরুল হক জানান, বিএসএফের গুলিতে টিপু নামে একজন মারা গেছে বলে তিনি শুনেছেন। তবে, এব্যাপারে বিস্তারিত তিনি জানেন না।

চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বর্ডার গার্ড ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ সারোয়ার জানান, ভারতের জঙ্গিপুরে বিএসএফর গুলিতে এক বাংলাদেশি নাগরিক মারা গেছেন বলে তিনি শুনেছেন। খবর পেয়ে সোমবার সকালে তিনি ওয়াহেদপুর সীমান্ত এলাকায় যান।

কিন্তু যে ব্যক্তির মারা যাওয়ার খবর প্রচার হয়েছে তার বাড়িতে গিয়ে কাউকেই পাওয়া যায়নি। তাই ওই ঘটনায় কেউ মারা গেছে কি না তা এখনো নিশ্চিত হতে পারেনি বলে জানিয়েছেন তিনি। তিনি আরও বলেন, বিএসএফের সাথে যোগাযোগ করা হলেও তারা বিষয়টি অস্বীকার করেছে।


  • 104
    Shares
শর্টলিংকঃ