মৃত ব্যক্তির নোটিফিকেশন বন্ধ করবে ফেসবুক

  • 6
    Shares

টেক দুনিয়া ডেস্ক:

পৃথিবী থেকে প্রিয়জন চলে গেলেও তার স্মৃতি রয়ে যায় আপনজনদের কাছে। যা অনেক সময় আমাদের স্মৃতিকাতর করে তোলে। তেমনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভেসে ওঠা প্রিয়জনের স্মৃতিও আমাদের স্মৃতিকাতর করে তোলে।

তবে, এবার জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বন্ধ করতে যাচ্ছে মৃত ব্যক্তির অ্যাকাউন্ট থেকে নোটিফিকেশন পাঠানো। তাই ফেসবুক আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) প্রযুক্তির মাধ্যমে মৃত ব্যক্তির অ্যাকাউন্ট শনাক্ত করবে।

ফেসবুকের চীফ অপারেটিং অফিসার শেরিল স্যান্ডবার্গ এক বিবৃতিতে জানান, যদি কোন মৃত ব্যক্তির অ্যাকাউন্টে কাউকে মনোনীত করা না হয়, তাহলে তার অ্যাকাউন্টটি এআই প্রযুক্তি ব্যবহার করে নোটিফিকেশন পাঠানো বন্ধ করে দেবে।

তিনি বলেন, ‘প্রিয়জন যাতে সেই অ্যাকাউন্ট থেকে (জন্মদিন, ছবি) বার্তা পেয়ে স্মৃতিকাতর হয়ে ব্যথিত না হয়ে যায় তাই এই প্রযুক্তি ব্যবহার করা হবে।’

ফেসবুকের এক সমীক্ষায় দেখা যায়, প্রতিমাসে ৩০ মিলিয়ন মানুষ স্মৃতিচারণ করে মৃত ব্যক্তিদের প্রোফাইল থেকে ভেসে আসা নোটিফিকেশন থেকে।

স্যান্ডবার্গ বলেন, ‘মৃত ব্যক্তিদের অ্যাকাউন্টে একটি নতুন ফিচার ‘ট্রিবিউট সেকশন’ যুক্ত করা হবে। এতে করে সেই ব্যক্তির তালিকায় থাকা বন্ধুরা তার পোস্টগুলো শেয়ার করতে পারবেন।’

এর আগে ২০১৫-তে ফেসবুক ‘লিগেসি কনটাক্ট’ নামে একটি ফিচার চালু করেছে। যেখানে উত্তরাধিকারী মনোনীত করে গেলে তার অ্যাকাউন্ট থেকে শুধু সেই মনোনীত ব্যক্তি পোস্ট করতে পারবেন।

সূত্র: গ্যাজেটস নাও।


  • 6
    Shares
শর্টলিংকঃ