মোহনপুরে গাদাগাদি করে টিসিবির পণ্য ক্রয়

  • 245
    Shares

মোহনপুর প্রতিনিধিঃ

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে জনসাধারণকে ঘরে অবস্থানের নির্দেশ দিয়েছে সরকার। আর জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হলেও নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা রয়েছে। কিন্তু টিসিবির পণ‌্য কিনতে গিয়ে তা কোনোভাবেই মানছেন সাধারণ লোকজন।

মোহনপুরে গাদাগাদি করে টিসিবির পণ্য ক্রয় : তোয়াক্কা করছে না প্রশাসনকে

বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর মোহনপুর উপজেলা পরিষদ যুব উন্নয়ন অফিসের সামনে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ট্রাকে করে পণ্য বিক্রি করা হয়। আর ট্রাক থেকে কমমূল‌্যে তেল,ডাল ও চিনি কিনছেন ক্রেতারা। এ সময় দায়িত্বরত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস‌্যরা লোকজনকে বারবার স্মরণ করিয়ে দিচ্ছেন নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখতে।

কিন্তু তাতে তোয়াক্কা করছেনা কেউই। লাইনে দাঁড়িয়েই চলছে বিভিন্ন আলাপ চারিতা। এ সময় দেখা যায় অনেকের মুখে মাস্ক নেই । সরে জমিনে দেখা  যায়,  টিসিবি পণ্যের পাশে দাঁড়িয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর এক সদস‌্য ক্রেতাদের দূরত্ব বজায় রাখার অনুরোধ করছেন।

তিনি সবার উদ্দেশে বলছেন, আপনারা দূরত্ব বজায় রাখুন। এ এমন একটি রোগ, যা আপনার মাধ্যমে পুরো পরিবারে ছড়িয়ে পড়তে পারে। পুরো পরিবার শেষ হয়ে যেতে পারে আপনার কারণে। কাজেই পরিবারের কথা চিন্তা করে হলেও আপনারা সামাজিক নিরাপদ দূরত্ব বজায় রাখুন।

টিসিবির পন্য বিক্রেতা মোহনপুরের ডিলার আবুল হোসেন বলেন, বার বার তাদের দূরত্ব বজায় রেখে দাঁড়াতে বলছি। তারা আমাদের কথা পাত্তাই দিচ্ছেন না। এক জন আরেকজনেন গায়ে ঘেঁষে দাঁড়াচ্ছেন। আমরা আর কি করতে পারি? ধুরইল গ্রাম থেকে টিসিবির পন্য নিতে আসা ষাটোর্ধ বিধবা মহিলা ফিকি বেগম বলেন, আমি সকাল ৯ টায় উপজেলায় এসেছি এখন বেলা সাড়ে ১১ টা বাজে এখন পর্যন্ত ডিলার পন্য বিক্রয় শুরু করেনি ।

আমার মত উপজেলার বিভিন্ন প্রান্ত হতে এই পন্য কিনতে এসেছেন অনেকই। প্রতিদিন একই জায়াগ বিক্রয় করার কারণে এতো ভিড়। যদি উপজেলার বিভিন্ন ৬ টি ইউনিয়নে ১ দিন করে এই পন্য বিক্রয় করা হতো তাহলে এতো ভীড় হতোনা।টিসিবির পন্য ডিলারের মাধ্যমে খোলাবাজারে ৮০ টাকা লিটারে সয়াবিন তেল এবং ৫০ টাকা দরে ডাল ও চিনি বিক্রি করছে টিসিবি।


  • 245
    Shares
শর্টলিংকঃ