রাজশাহীতে বিশ্ব সামাজিক ন্যায়বিচার দিবস পালিত


রাবি প্রতিনিধি :

‘যদি শান্তি এবং উন্নয়ন চান, সামাজিক ন্যায়বিচারের জন্য কাজ করুন’ এ প্রতিপাদ্যে রাজশাহীতে স্বেচ্ছাসেবী সংগঠন ওয়ার্ল্ড লিংকআপের উদ্যোগে বিশ্ব সামাজিক ন্যায়বিচার দিবস পালিত হয়েছে।

রাজশাহীতে বিশ্ব সামাজিক ন্যায়বিচার দিবস পালিত

বুধবার সকালে দিবসটি উপলক্ষে নগরীর পুরাতন কোর্ট মোড় এলাকা থেকে একটি র‌্যালি বের হয়ে নতুন কোট চত্বরের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কনফারেন্স রুমের সামনে এসে শেষ হয়। পরে সেখানে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ওয়ার্ল্ড লিংকআপের প্রতিষ্ঠাতা মাসুম বিল্লাহ’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজশাহী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান তালুকদার ও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জুয়েল অধিকারী।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে মেহেদী হাসান বলেন, ‘বর্তমানে আয় ও সম্পদের বৈষম্য দৃশ্যমান। সম্পদের সুষ্ঠু ব্যবহারের মাধ্যমে নতুন কর্মসংস্থানের সৃষ্টির মধ্য দিয়ে বেকারত্ব দূর করা সম্ভব। এ জন্য তিনি সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠায় তরুণ প্রজন্মকে এগিয়ে আসার আহ্বান জানান।’

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ওয়ার্ল্ড লিংকআপের সভ-সভাপতি ফিরোজ হোসেন, সাধারণ সম্পাদক আসমা সুলতানা, পিস এ- জাস্টিস টিমের কো-অরডিনেটর ওয়াহিদুজ্জান সিফাতসহ ওয়ার্ল্ড লিংকআপের প্রায় অর্ধশতাধিক সদস্য।#

উল্লেখ্য, ওয়ার্ল্ড লিংকআপ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৬ সালের ৮ই আগষ্ট প্রতিষ্ঠা লাভ করে। এ সংগঠনটি জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) এর ১৭টি গোল নিয়ে কাজ করছে।


শর্টলিংকঃ