রাজশাহীতে পালা করে চলবে লাল-সবুজ অটো


নিজস্ব প্রতিবেদক :

যানজট কমাতে ব্যাটারিচালিত অটোগুলোকে লাল ও সবুজ রঙের করা হবে। লাল রঙের অটো চলবে একদিন, পরের দিন চলবে সবুজ রঙেরগুলো। কয়েকটি সড়কে ওয়ানওয়ে পদ্ধতিতেও যান চলবে।

পুলিশ সেবা সপ্তাহের অনুষ্ঠানে বক্তব্য দেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

রাজশাহী নগরীর যানজট কমাতে ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের ওপর নিয়ন্ত্রণ আরোপ করা হবে বলে জানিয়েছেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। তিনি জানান, একদিন লাল রঙের অটো চলবে, পরেরদিন সবুজ রঙধারীগুলো চলবে।

সোমবার বেলা ১১টায় নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) উদ্যোগে আয়োজিত ‘পুলিশ সেবা সপ্তাহ’ এর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন মেয়র।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আরও বলেন, নগরীতে প্রায় ৩০ হাজার ব্যাটারিচালিত অটোরিকশা চলছে। এতে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে, বাড়ছে দুর্ভোগ। তাই আরএমপি ও সিটি কর্পোরেশনের যৌথ উদ্যোগে ট্রাফিক ব্যবস্থার ঢেলে সাজানোর উদ্যোগ নেয়া হয়েছে।

রাসিক মেয়র লিটন বলেন, মালিকদের সাথে বসে অটোগুলোকে লাল ও সবুজ রঙের করা হবে। লাল রঙের অটো চলবে একদিন, পরের দিন চলবে সবুজ রঙেরগুলো। তবে রাজশাহীকে ঘিরে শিল্প কলকারখানা গড়ে ওঠলে সিটি সার্ভিস বাস চালু হতে পারে বলেও জানান তিনি।

পুলিশ সেবা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন আরএমপি কমিশনার একেএম হাফিজ আক্তার।

এদিকে, আরএমপি কমিশনার একেএম হাফিজ আক্তার বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশের তালিকায় যুক্ত হবে। তাই সেই লক্ষ্য রেখে ঢেলে সাজানো হচ্ছে পুলিশ বাহিনীকে। পুলিশ দুর্নীতিমুক্ত ও জনবান্ধব করে গড়ে তুলতে উদ্যোগ নেয়া হয়েছে। সাধারণ মানুষের সহায়তায় যাতে পুলিশ সদস্যরা খুব সহজেই এগিয়ে যান এজন্য মানসিক ও প্রযুক্তিগতভাবে তাদের দক্ষ করে তোলা হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, রাজশাহী কলেজের অধ্যক্ষ অধ্যাপক মহা. হবিবুর রহমান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। পরে ট্রাফিক সচেতনতা ও আইন মেনে চলতে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

প্রতিনিধি/জেড.জি.


শর্টলিংকঃ