রাবি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় ২ ছাত্রলীগ নেতা বহিষ্কার

  • 5
    Shares

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী সোহরাবকে মারধরের ঘটনায় অভিযুক্ত দুই ছাত্রলীগ নেতাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার দুপুরে এক জরুরি সভায় বহিষ্কারের এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

বহিস্কৃত ছাত্রলীগ কর্মী রাকিবুল ইসলাম ও হুমায়ূন কবির নাহিদ

বহিষ্কৃতরা হলেন বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাকিবুল ইসলাম ও বাংলা বিভাগের চতুর্থ বর্ষের হুমায়ন কবির নাহিদ। তারা দুজনই শহীদ শামসুজ্জোহা হল ছাত্রলীগের দ্বায়িত্বপ্রাপ্ত নেতা এবং শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়ার অনুসারী বলে জানা গেছে।

এদিকে অভিযুক্তদের স্থায়ীভাবে বহিষ্কার ও দ্রুত গ্রেফতারের দাবি জানিয়ে দুপুর ১২টা থেকে প্রশাসন ভবন ঘেরাও শিক্ষার্থীরা এবং সঙ্গে সাত দিনের আল্টিমেটাম বেঁধে দেয়।

এর আগে বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনের সামনে ‘নিপীড়ন বিরোধী ছাত্র-শিক্ষক ঐক্য রাজশাহী বিশ্ববিদ্যালয়’র ব্যানাওে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেন শিক্ষকরা।

প্রসঙ্গত, গত শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলে ফাইন্যান্স বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সোহরাব মিয়াকে পিটিয়ে মাথা ফাটিয়ে দেয় ছাত্রলীগের দুই কর্মী। মারধরে তার বাম হাত ও ভেঙে গেছে। বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন সোহরাব।

 


  • 5
    Shares
শর্টলিংকঃ