লারার রেকর্ড ভাঙলেন গেইল

  • 5
    Shares

ভারতের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নেমে বিরল রেকর্ড গড়েছেন ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ওপেনার ক্রিস গেইল। দলটির হয়ে সবচেয়ে বেশি একদিনের ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন তিনি। বৃহস্পতিবারের ম্যাচটি ছিল ক্যারিবীয় পোশাকে তার ২৯৬তম আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ।


এ রেকর্ড গড়তে উইন্ডিজ কিংবদন্তি ব্রায়ান লারাকে পেছনে ফেলেছেন গেইল। ক্রিকেটের বরপুত্র খেলেন ২৯৫টি ওয়ানডে। তার আরেকটি রেকর্ড ভাঙার সুযোগ ছিল ক্যারিবীয় দানবের সামনে। ওয়েস্ট ইন্ডিয়ানদের হয়ে ওডিআই ক্রিকেটে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের তালিকায় লারার পরে আছেন তিনি।

২৮৫ ইনিংস ব্যাট করে লারা করেছেন ১০ হাজার ৩৪৮ রান। ২৮৯ ইনিংসে গেইলের সংগ্রহ ১০ হাজার ৩৪২ রান। ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ইউনিভার্স বস করেন মাত্র ৪ রান। বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হয়।

এতে মাত্র ১১ রান করতে পারলেই লারাকে টপকে ওয়েস্ট ইন্ডিজ ইতিহাসে সর্বোচ্চ রান করা ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে উঠে যেতেন গেইল। অবশ্য সেই সুযোগ হারিয়ে যায়নি তার। সিরিজের বাকি দুটি ওয়ানডেতে আর মাত্র ৭ রান করতে পারলেই সাবেক সতীর্থকে অতিক্রম করে রেকর্ড গড়বেন তিনি।

উইন্ডিজের হয়ে ওয়ানডেতে সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ড অবশ্য গেইলের (২৫টি)। এ তালিকায় দ্বিতীয় স্থানে লারা (১৯টি)। তবে ক্যারিবিয়ানদের হয়ে সীমিত ওভারের ক্রিকেটে সবচেয়ে বেশি হাফসেঞ্চুরির মালিক কিংবদন্তি লারা (৬২টি)। এ তালিকায় দ্বিতীয় স্থানে আছেন শিবনারায়ণ চন্দরপল (৫৯ টি)।


  • 5
    Shares
শর্টলিংকঃ