সাংবাদিক মাসুমের মৃত্যুতে মেয়রসহ বিভিন্ন সংগঠনের শোক

  • 7
    Shares

নিজস্ব প্রতিবেদক : 
রাজশাহীর দৈনিক সোনালী সংবাদের প্রধান প্রতিবেদক তবিবুর রহমান মাসুম এর মৃত্যুতে সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও রাজশাহী সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন সংগঠন গভীর শোক প্রকাশ করেছেন।

তবিবুর রহমান মাসুম

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। মেয়র বলেন, ‘দীর্ঘদিন যাবৎ সাংবাদিকতা পেশায় সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন তবিবুর রহমান মাসুম। তাঁর মৃত্যুতে রাজশাহীর সাংবাদিকতা অঙ্গনের অপূরণীয় ক্ষতি হলো। আমি তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি। তাঁর পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।’

আরএমপি কমিশনারের শোক :

বাংলাদেশ বেতার রাজশাহীর প্রতিনিধি, রাজশাহীর স্থানীয় দৈনিক সোনালী সংবাদের প্রধান প্রতিবেদক ও রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সদস্য তবিবুর রহমান মাসুম এর মৃত্যুতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মাননীয় পুলিশ কমিশনার জনাব মোঃ হুমায়ুন কবির, বিপিএম, পিপিএম গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এক শোকবাণীতে পুলিশ কমিশনার বলেন, আমাদের সাংবাদিকতা ও সাংস্কৃতিক জগতে তবিবুর রহমান মাসুম ছিলেন এক উজ্জ্বল নক্ষত্র ও অন্যতম পুরোধা ব্যক্তিত্ব। তিনি করোনা সংক্রমণ রোধে সম্মুখযোদ্ধা হিসেবে কাজ করছেন। সাংবাদিক মাসুম ক্রীড়া লেখক হিসেবে রাজশাহীতে বেশ পরিচিত ছিলেন। তিনি বিভিন্ন সময়ে ক্রীড়া সাংবাদিক হিসেবে সাফ গেমস, এশিয়ান গেমস ও অলিম্পিক গেমসও কাভার করতে বিভিন্ন দেশ সফর করেন। রাজশাহীর ক্রীড়া লেখক পরিষদের সভাপতি এবং রাজশাহী সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ বেতারেও নিয়মিত অনুষ্ঠান পরিচালনা করতেন। তবিবুর রহমান মাসুম এর মৃত্যুতে রাজশাহীর সাংবাদিকতা জগতে গভীর শূন্যতার সৃষ্টি হল। রাজশাহীবাসী হারালো একজন আদর্শবান, মেধাবী ও গুণী মানুষ।

পুলিশ কমিশনার মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আরইউজে’র শোক :

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সদস্য ও সাবেক কোষাধ্যক্ষ তবিবুর রহমান মাসুম ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন- রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) নেতৃবৃন্দ।  রোববার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই শোক প্রকাশ করেন সংগঠনটির নেতৃবৃন্দ।

বিবৃতিতে সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ ও সাধারণ সম্পাদক তানজিমুল হক মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

বিবৃতিতে তারা উল্লেখ করেন, সাংবাদিক ইউনিয়ন আজ তাদের একজন অন্যতম সদস্যকে হারালো। তার মৃত্যুতে যে শূন্যতার সৃষ্টি হলো তা পূরণ হবার নয়। অপর এক বিবৃতিতে শোক জানিয়েছেন বিএফইউজে’র সহ-সভাপতি মামুন-অর-রশিদ, সদস্য জাবীদ অপু ও আনু মোস্তফা।

ক্যাবল টিভি দর্শক ফোরাম :

রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক সোনালী সংবাদ পত্রিকার প্রধান প্রতিবেদক ও রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সদস্য তবিবুর রহমান মাসুম ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। সাংবাদিক মাসুমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ ক্যাবল টিভি দর্শক ফোরাম কেন্দ্রীয় কমিটির মহাসচিব শাহাদাৎ হোসেন মুন্না।

এক শোক বার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

উল্লেখ্য, করোনা উপসর্গ নিয়ে রাজশাহী খ্রিস্টিয়ান মিশন হাসপাতালে ভর্তি ছিলেন সাংবাদিক তবিবুর রহমান মাসুম। তার তীব্র শ্বাসকষ্ট হলে রোববার রাত  ৯টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

Print Friendly, PDF & Email

  • 7
    Shares
শর্টলিংকঃ