‘সাকিবের সমর্থনে মিছিল করায়’ আ’লীগ নেতাকে হাতুড়িপেটা


ইউএনভি ডেস্ক:

মাগুরায় প্রতিপক্ষের হামলায় গোলাম মোরশেদ টুকু (৪৫) নামে এক আওয়ামী লীগ নেতা আহত হয়েছেন। তার অভিযোগ, গত ২৬ নভেম্বর মাগুরা-১ আসনে সাকিব আল হাসানকে মনোনয়ন দেওয়ার পর তিনি নিজ এলাকায় আনন্দ মিছিল করেন। এ কারণে প্রতিপক্ষের লোকজন তাকে হাতুড়িপেটা করেছেন। তবে অভিযুক্ত ব্যক্তির দাবি, মিথ্যা অভিযোগ আনা হচ্ছে। এ ঘটনার সঙ্গে তিনি বা তার লোকজন জড়িত না।

রোববার বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার লাঙ্গলবাঁধ বাজারে এ হামলার ঘটনা ঘটে। আহত গোলাম মোরশেদ টুকু মৃত কেরামত আলীর ছেলে ও ১ নম্বর গয়েশপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।গোলাম মোরশেদ জানান, তিনি স্থানীয় লাঙ্গলবাঁধ বাজারের কৃষি ব্যাংক এলাকা থেকে নিজ গ্রামে ফিরছিলেন। পথে গয়েশপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হালিমের সমর্থকরা পূর্ববিরোধের জেরে তাকে হাটুড়িপেটা করে গুরুতর আহত করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে যায়।

তিনি আরও জানান, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে গোলাম মোরশেদসহ তার লোকজন ইউসুফ নামে অন্য একজন চেয়ারম্যান প্রার্থীকে সমর্থন করেন। যা নিয়ে তাদের মধ্যে অনেক আগে থেকেই বিরোধ চলছিল। ২৬ নভেম্বর মিছিল করার ঘটনাকে ইস্যু হিসেবে নিয়ে হালিম চেয়ারম্যান ও তার সমর্থকরা এ হামলা চালান। গোলাম মোরশেদ আরও জানান, হামলা চালানোর সময় তারা বলেন- ‘চেয়ারম্যান হতি চাস, এ কারণে মিছিল দিয়ে নেতা হওয়ার সুযোগ খুঁজতেছিস। তোকে নেতা বানাচ্ছি।’

এ বিষয়ে অভিযুক্ত চেয়ারম্যান আব্দুল হালিম বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হচ্ছে। ঘটনার সঙ্গে আমি কিংবা আমার কোনো লোক জড়িত না। গোলাম মোরশেদ ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। এলাকার তার অনেক শত্রু থাকতে পারে। ঘটনার তদন্ত করলে প্রকৃত তথ্য বেরিয়ে আসবে।

গোলাম মোরশেদ অভিযোগ করেছেন সাকিবের পক্ষে মিছিল করায় তার ওপর হামলা হয়েছে, এ বিষয়ে জানতে চাইলে আব্দুল হালিম বলেন, নৌকার প্রার্থীর মিছিল বের করার কারণে তার ওপর হামলা হয়েছে এমন তথ্য সঠিক নয়। কারণ আমার ইউনিয়নে সে ধরনের রাজনৈতিক কোনো অবস্থা নেই।

এ বিষয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাঞ্চন কুমার রায় বলেন, লাঙ্গলবাঁধ এলাকায় প্রতিপক্ষের হামলায় গোলাম মোরশেদ টুকু নামে এক যুবক আহত হয়েছেন। তবে এখনও কোনো লিখিত অভিযোগ পাইনি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। দোষীদের গ্রেপ্তারে অভিযান চলছে।

 


শর্টলিংকঃ