স্টিভ স্মিথ তোশকের ব্যবসা করে কোটিপতি

  • 5
    Shares

বর্তমান সময়ে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান স্টিভ স্মিথ। অস্ট্রেলিয়ার এ তারকা ব্যাটসম্যান বল টেম্পারিংয়ের কারণে এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে পেশাদার ক্রিকেটে ফিরে দুর্দান্ত ক্রিকেট খেলছেন।

চলতি অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টের দুই ইনিংসে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করেছেন। ক্রিকেট খেলে স্মিথ যতো টাকা আয় করছেন, তার চেয়েও বেশি টাকা আয় করছেন তোশকের (ম্যাট্রেস) ব্যবসা করে।তোশকের ব্যবসা করে প্রায় সত্তর কোটি টাকার মতো আয় করেছেন স্মিথ।

অনেক আগ থেকেই ‘কোয়ালা ম্যাট্রেস’ এর মুখপাত্র হিসেবে কাজ করছেন স্মিথ। এমনকি নিজের ব্যাটের পেছনেও এ কোম্পানির স্টিকার লাগিয়ে খেলতে নামেন তিনি। মুখপাত্র হওয়ার পাশাপাশি ২০১৫ সালে এক লাখ অস্ট্রেলিয়ান ডলারের বিনিময়ে কোম্পানিটির দশ শতাংশ শেয়ার কিনে নিয়েছিলেন এই তারকা ব্যাটসম্যান।

বিশ্বস্ত একটি সূত্রে জানা যায়, গত চার বছরে দুই লাখেরও বেশি ক্রেতাকে ম্যাট্রেস বিক্রি করেছে অস্ট্রেলিয়ার সফল ব্যবস্যা প্রতিষ্ঠান কোয়ালা। গত জুলাইয়ে কোম্পানিটির মূল্য দাঁড়িয়েছে প্রায় ১৫০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার। আর স্মিথের লভ্যাংশ গিয়ে দাঁড়িয়েছে ১২ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার বা প্রায় সত্তর কোটি টাকা।

কোয়ালার সহপ্রতিষ্ঠাতা মিচ টেলর জানান, ‘আমার মনে পড়ে স্মিথ যখন আমাদের টাকা দিয়েছিল, স্মিথের এজেন্ট আর তার বাবা-মা কে বলেছিলাম, এমন লাভ হবে।’


  • 5
    Shares
universal education
শর্টলিংকঃ