অজ্ঞান পার্টির খপ্পরে পড়েননি সেই জাপানি: পুলিশ


ইউএনভি ডেস্ক:

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জাপানের এক নাগরিকের অজ্ঞান পার্টির খপ্পরে পড়ার খবরটি সঠিক নয় বলে জানিয়েছে পুলিশ। সংশ্লিষ্টরা বলছেন, প্রকৃতপক্ষে কবায়াশি হিরোমাসি (৭০) নামে ওই ব্যক্তি অসুস্থ হয়ে পড়েছিলেন। কিন্তু বিভিন্ন সংবাদমাধ্যমে ভুল তথ্য দিয়ে খবর প্রকাশ হয়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উত্তরা বিভাগের উপকমিশনার কাজী আশরাফুল আজীম জানান, গত বুধবার রাত আড়াইটার দিকে শাহজালাল বিমানবন্দরের পাঁচ নম্বর বহির্গমন গেটের কাছে অচেতন হয়ে পড়েন হিরোমাসি। পথচারীরা তা দেখে বিমানবন্দরের মেডিকেল টিমকে জানান। মেডিকেল টিম দ্রুত তাঁকে উদ্ধার করে প্রথমে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানকার চিকিৎসকের পরামর্শে বৃহস্পতিবার ভোরে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

সিটিস্ক্যান করার পর জানা যায়, তিনি মাইনর স্ট্রোক করেছেন। কিছুটা সুস্থ হলে তিনি আর ঢাকা মেডিকেলে থাকতে চাননি। পরে দোভাষীর মাধ্যমে কথা বলে জাপান দূতাবাসকে বিষয়টি অবহিত করা হয়। ডেকে নেওয়া হয় তাঁর এক বন্ধুকে। সেই বন্ধুর সঙ্গে পরামর্শের পর বৃহস্পতিবার দুপুরে তাঁকে উত্তরার শিন শিন জাপান হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে বিকেল ৪টায় হিরোমাসিকে তুরাগ থানার শিপ ইন্টারন্যাশনাল হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন।

পুলিশ জানায়, প্রাথমিকভাবে তিনি খাদ্যে বিষক্রিয়া বা অজ্ঞান পার্টির খপ্পরে পড়েছেন বলে ধারণা করা হলেও চিকিৎসকরা সেটি নাকচ করে দিয়েছেন। তারা জানিয়েছেন, হিরোমাসির কিডনি, উচ্চ রক্তচাপ ও কার্ডিয়াক সমস্যা হয়েছে। পুলিশের পক্ষ থেকে তাঁর চিকিৎসার সার্বক্ষণিক খোঁজ রাখা হচ্ছে।


শর্টলিংকঃ