আরও ৬ হাজার চিকিৎসক নিয়োগ দেবে সরকার


ইউএনভি ডেস্ক:

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, সারা দেশের স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের শূন্য থাকা পদ পূরণের জন্য আরও ছয় হাজার চিকিৎসক নিয়োগ করা হবে। প্রথম পর্যায়ে দুই হাজার চিকিৎসক নিয়োগের প্রস্তাব স্বাস্থ্য অধিদপ্তর থেকে স্বাস্থ্যসেবা বিভাগে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

রোববার জাতীয় সংসদে ৭১ (ক) বিধিতে সংসদ সদস্যদের দেওয়া নোটিশের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

সুলতানা নাদিরা, পারভীন জামান এবং ছানোয়ার হোসেন ছানু লিখিত নোটিশে নিজ নিজ নির্বাচনি এলাকার স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল নিয়োগ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বরাবর নোটিশ দেন।

জবাবে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, সারা দেশের সব স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে ডাক্তারদের শূন্য পদ পূরণের জন্য ছয় হাজার নতুন ডাক্তার (এমবিবিএস ও ডেন্টাল) নিয়োগ করার উদ্যোগ নেওয়া হয়েছে। সেজন্য প্রথম পর্যায়ে দুই হাজার ডাক্তার নিয়োগের জন্য একটি প্রস্তাব স্বাস্থ্য অধিদপ্তর থেকে স্বাস্থ্যসেবা বিভাগে পাঠানো হয়েছে।

রেলে দ্রুত নিয়োগ: মাহমুদ হাসান সুমনের নোটিশের জবাবে রেলপথ মন্ত্রী জিল্লুর হাকিম বলেন, স্টেশন মাস্টার চাকরি থেকে অব্যাহতি নিয়ে চলে যাওয়ায় শূন্য পদের সংখ্যা বেড়েছে। স্টেশন মাস্টারের জন্য এক হাজার ৯২৯টি মঞ্জুরি করা পদের বিপরীতে শূন্য পদ এক হাজার ১১৩টি এবং পয়েন্টম্যানে এক হাজার ৯২১ পদের মধ্যে শূন্য ৭৮৩টি। ৪১৭টি স্টেশন মাস্টারের শূন্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অতি দ্রুত নিয়োগ কার্যক্রম শেষ করা হবে।

তিনি আরও বলেন, যাত্রী সাধারণের আরামদায়ক ট্রেন ভ্রমণ নিশ্চিত এবং মালামাল পরিবহণের মাধ্যমে রেলওয়ের রাজস্ব বৃদ্ধির লক্ষ্যে অদূর ভবিষ্যতে আরও ২৬০টি ব্রডগেজ প্যাসেঞ্জার ক্যারেজ, ৪৬টি ব্রডগেজ লোকোমোটিভ, ৫০টি মিটারগেজ লোকোমোটিভ, ২৯০টি ব্রডগেজ বিএফসিটি ওয়াগন সংগ্রহ করার জন্য প্রকল্প অনুমোদনের কাজ চলমান রয়েছে। ইঞ্জিন ও যাত্রীবাহী কোচ প্রাপ্তি সাপেক্ষে ময়মনসিংহ থেকে ঢাকাগামী একজোড়া ও ময়মনসিংহ থেকে ভৈরবগামী দুই জোড়া ট্রেন চালু করা হবে।

 


শর্টলিংকঃ