ঈশ্বরদীতে গাদাগাদি করেই চলছে কেনাকাটা


ইউএনভি ডেস্ক: 

করোনাভাইরাসের সংক্রমণ রোধে অনেক প্রচার-প্রচারণার পরও পাবনার ঈশ্বরদী উপজেলার হাট-বাজারগুলোতে সামাজিক দূরত্ব বজায় রাখার ধার ধারছে না মানুষ।ঈশ্বরদীতে গাদাগাদি করেই চলছে কেনাকাটা

হাটবাজারগুলোতে যেন কেনাকাটার উৎসব শুরু হয়েছে। উপজেলার দাশুড়িয়া, আওতাপাড়া, মুলাডুলি, সলিমপুর, পৌর এলাকায় যেসব সবজির হাট-বাজার বসানো হচ্ছে সেগুলো নিয়ন্ত্রণ করা যাচ্ছে না।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব রায়হান বলেন, বারবার নিষেধ করা সত্ত্বেও যারা নির্দেশনা মানছেন না তাদের বিরুদ্ধে মাঝেমাঝেই আইন প্রয়োগ করা হচ্ছে। এরপরও যারা এসবের নেপথ্যে রয়েছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সামাজিক দূরত্ব বজায় রাখার উদ্দেশ্যে দাশুড়িয়া এম এম উচ্চ বিদ্যালয় মাঠে সবজি বাজার বসানো হলেও সেখানে প্রচুর মানুষকে গাদাগাদি করে কেনাকাটা করতে দেখা গেছে। শতশত মানুষ ভিড় করে স্কুল মাঠের বাজারে কেনাকাটা করছে।

এ ব্য্যাপারে ঈশ্বরদী উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ মহল বলেন, সাধারণ মানুষ প্রশাসনের সঙ্গে লুকোচুরি খেলছে। তাই তাদেরকে বাড়িতে রাখা খুব কঠিন হয়ে যাচ্ছে। কোনো কারণ ছাড়াই তারা বাড়ি থেকে বের হচ্ছে।

তিনি আরও বলেন, করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি হ্রাস করতে সাধারণ মানুষের বুঝা উচিত তাদেরকে বাড়িতে থাকার জন্যই সরকার সাধারণ ছুটি দিয়েছে। কিন্তু তারা অযথা বাইরে ঘোরাঘুরি করেছে।


শর্টলিংকঃ