একটি ভোটও কারচুপি হলে কেন্দ্র তাৎক্ষণিক বন্ধ করা হবে: সিইসি


ইউএনভি ডেস্ক:

কোনো কেন্দ্রে যদি একটি ভোটও কারচুপি হয়, তাহলে সেই কেন্দ্রের ভোট গ্রহণ তাৎক্ষণিক বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। শনিবার বরিশালে রিটার্নিং কর্মকর্তার সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের সঙ্গে মতবিনিময়ে এ কথা বলেন তিনি।

সিইসি বলেন, সবাই এখন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাইছে। আমরা সেই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করতে চাই। এ ক্ষেত্রে ব্যত্যয় ঘটলে ছেড়ে দেওয়া হবে না।অনিয়ম করে জিততে হবে এই বিশ্বাস থেকে প্রার্থীদের বেরিয়ে আসার আহ্বান জানিয়ে সিইসি বলেন, সিষ্টেমের প্রতি সকলের বিশ্বাস রাখতে হবে। কেন্দ্রে ফল ঘোষণা করা হয়। প্রার্থীরা ঘরে বসেই ফল জানতে পারবেন। রিটার্নিং কর্মকর্তা ভোট পাল্টাতে পারেন না।

তিনি বলেন, নানা কারণে এবার ভোট নিয়ে বিতর্ক হয়েছে। অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ ভোট করার দাবি আসছে। প্রার্থীদের সহায়তায় এবার জাতীয় নির্বাচন সফল করা নির্বাচন কমিশনের প্রধান লক্ষ্য।বরিশালের ৬ নির্বাচনী এলাকার প্রার্থীরা সভায় অংশ নেন। এতে সভাপতিত্ব করেন বরিশালের বিভাগীয় কমিশনার মো. শওকত আলী।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের সচিব মো. জাহাংগীর আলম, বরিশাল রেঞ্জের ডিআইজি জামিল হাসান, পুলিশ কমিশনার জিহাদুল কবির, রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম প্রমুখ।পরে সিইসি নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে দিনব্যাপী সভা করেন।


শর্টলিংকঃ