এলডিপির আংশিক কমিটি ঘোষণা


ইউএনভি ডেস্ক:

কাউন্সিল অধিবেশ শেষে এলডিপির একাংশের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। ঘোষিত কমিটির সভাপতি হয়েছেন আবদুল করিম আব্বাসী ও সাধারণ সম্পাদক হয়েছেন শাহাদাত হোসেন সেলিম।

এলডিপির আংশিক কমিটি ঘোষণা

শনিবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এলডিপির জাতীয় কাউন্সিলে এ কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে সিনিয়র সহ-সভাপতি করা হয়েছে সাবেক সংসদ সদস্য আবদুল গণিকে। আর যুগ্ম সাধারণ সম্পাদক পদে রাখা হয়েছে এম এ বাশারকে।

আব্বাসী-সেলিমের নেতৃত্বাধীন এলডিপির এই কাউন্সিলে ৩০ জেলা থেকে সহস্রাধিক কাউন্সিলর যোগ দেন বলে দাবি সংগঠনটির নেতাকর্মীদের।

কাউন্সিলের কমিটি ঘোষণার সময় শাহাদাত হোসেন সেলিম বলেন, শিগগিরই পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

সম্প্রতি কর্নেল (অব.) অলি আহমদের নেতৃত্বাধীন এলডিপি থেকে বেরিয়ে এসে একই নামে নতুন দল গঠনের ঘোষণা দেন আব্দুল করিম আব্বাসী ও শাহাদাত হোসেন সেলিমের নেতৃত্বে নেতাকর্মীরা। এরপর এটিই তাদের প্রথম কাউন্সিল।

এর আগে এলডিপির নতুন কমিটি থেকে আব্বাসী ও সেলিমকে বাদ দেয়া হয়। আগের কমিটিতে এই দুজন ছিলেন যথাক্রমে প্রেসিডিয়াম সদস্য ও সিনিয়র যুগ্ম মহাসচিব। এ দুজনই একসময় বিএনপির রাজনীতি করতেন।

পরে এলডিপি থেকে বেরিয়ে নতুন দল গঠনের ঘোষণা দেন আব্বাসী-সেলিম। আব্দুল করিম আব্বাসীকে আহ্বায়ক করে গঠিত নতুন এলডিপির সদস্য সচিব হন সাবেক ছাত্রদল নেতা শাহাদাত হোসেন সেলিম। তাদের সঙ্গে এলডিপির আরও অনেকেই যোগ দেন।

নতুন এলডিপি গঠন করেই থেমে থাকেননি শাহাদাত হোসেন সেলিম। ২০-দলীয় জোটের সঙ্গে নতুন এলডিপিকে যুক্ত করতে প্রচেষ্টা অব্যাহত রাখেন। সম্প্রতি অনুষ্ঠিত ২০-দলীয় জোটের বৈঠকে ড. কর্নেল (অব.) অলি আহমদ নেতৃত্বাধীন এলডিপির পাশাপাশি আব্দুল করিম আব্বাসী ও শাহাদাত হোসেন সেলিম নেতৃত্বাধীন এলডিপিকেও আমন্ত্রণ জানানো হয়। বৈঠকে উপস্থিত হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন সেলিম।


শর্টলিংকঃ