চাচাদের ফাঁসাতে মৃত সেজে ৮ মাস আত্মগোপনে যুবক!


কলিট তালুকদার, পাবনা:

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে গুম করে হত্যার দায়ে চাচাকে ফাঁসাতে গিয়ে নিজেই ফেঁসে গেলো পাবনা সদর উপজেলার মালিগাছা ইউনিয়নের বাদলপাড়া গ্রামের মিলন হোসেন (১৮)। আত্মগোপনে থাকার ৮ মাস পর মিলনকে জীবিত উদ্ধার করেছে সদর থানা পুলিশ। মঙ্গলবার দুপুরে মিলন জেলার অতিরিক্ত চীফ জুডিশিয়াল আদালতের বিচারক একেএম কামাল উদ্দিনের কাছে এ ঘটনায় স্বীকারক্তিমূলক জবানবন্দি দেন।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুল হক জানান, মালিগাছা ইউনিয়নের বাদলপাড়া পৈত্রিক সম্পত্তি ভাগ করা নিয়ে গ্রামের মৃত. হজরত আলীর স্ত্রী মেরিনা খাতুনের সঙ্গে তার দেবরদের বিরোধ চলছিল।

তাদেরকে ফাঁসাতে মেরিনা খাতুন তার ছেলে মিলনকে হত্যার পর লাশ গুম করা হয়েছে বলে দেবর সাইদুল, আসলাম ও ইসলামকে আসামি করে আদালতে একটি অভিযোগ দায়ের করেন।

মেরিনা খাতুন অভিযোগে উল্লেখ করেন, ২০১৮ সালের ১০ সেপ্টেম্বর বিকাল ৪টার দিকে তার ছেলে মিলন বাড়ি ফিরছিলেন। এসময় তার দেবর সাইদুল, আসলাম ও ইসলাম; মিলনকে অপহরণ করে হত্যার করে এবং লাশ গুম করে।

আদালত পাবনা সদর থানাকে অভিযোগটি মামলা হিসাবে গ্রহণ করার আদেশ দেন। পরে থানার এসআই মহিউদ্দিনকে মামলাটি তদন্তের দায়িত্ব দিলে বেরিয়ে আসে আসলা ঘটনা।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মহিউদ্দিন জানান, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম (বিপিএম,পিপিএম), অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, সদর সার্কেল ইবনে মিজান ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুল হকের সার্বিক তত্বাবধানে এবং আধুনিক প্রযুক্তি ব্যবহার করে পুলিশ মিলনের অবস্থান নিশ্চিত হয়।

পরে ময়মনসিংহ জেলা শহরের একটি রেস্টুরেন্টে অভিযান চালিয়ে মৃত সেজে আত্মগোপনে থাকা মিলনকে জীবিত অবস্থায় উদ্ধার করে। আত্মগোপনে থাকাকালে সে কয়েক দফা অবস্থান পরিবর্তন করেছে। ময়মনসিংহ, যশোর, সিলেট, ঈশ্বরদীসহ দেশের বিভিন্ন এলাকায় অবস্থান করে মিলন।


শর্টলিংকঃ