ঝড়ে গাছ পড়ে ভাঙলো রাবি উপাচার্য ভবনের প্রাচীর


বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:
মাত্র কয়েক মিনিটের ঝড়ে গাছ উপড়ে পড়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য এম আব্দুস সোবহানের বাড়ির প্রাচীর ভেঙ্গে গেছে। শুক্রবার বিকাল ৫টার দিকে ব্যাপক ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টিপাত শুরু হয়। ঝড়ে বড় ক্যাম্পাসের একটি গগন শিরিষ গাছ উপড়ে গিয়ে উপাচার্যের বাসভবনের প্রাচীরের উপর পড়ে। এতে প্রাচীরের একাংশ ভেঙে যায়।

সরেজমিনে দেখা গেছে, ঝড়ে ক্যাম্পাসের প্যারিস রোডের দুই পাশের বড় বড় বেশ কয়েকটি গাছ ভেঙে সড়ক ও বৈদ্যুতিক খুঁটির উপর পড়ে। এতে বৃষ্টির থেমে যাওয়ার পর ওই সড়ক দিয়ে চলাচল বন্ধ হয়ে যায় এবং বৈদ্যুতিক তারগুলো ছিড়ে যায়। ফলে ক্যাম্পাসে দীর্ঘক্ষণ বিদ্যুৎ সংযোগে বিচ্ছিন্ন হয়ে পড়ে।

এতে ভোগান্তিতে পড়েন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ ছাড়াও ক্যাম্পাসের মাদার বখশ্ হল, শহীদ জিয়াউর রহমান হল, শহীদ হবিবুর রহমান হলসহ বিভিন্ন হলের আশেপাশের গাছ ও গাছের ডালপালা ঝড়ে ভেঙে পড়ে।

 

একটি গাছ উপড়ে গিয়ে উপাচার্যের বাসভবনের প্রাচীরের উপর পড়ায় প্রাচীরের একাংশ ভেঙে যায়। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য আনন্দ কুমার সাহা ও ছাত্রলীগের নেতাকর্মীদের সহায়তায় রাস্তা থেকে গাছগুলো সরানো হয়।

ঝড়-বৃষ্টি থেমে যাওয়ার পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এম এ বারী, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান ও উপ-উপাচার্য আনন্দ কুমার সাহা ক্ষতিগ্রস্ত স্থানগুলো পরিদর্শন করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন,ঝড়ের পর আমরা ক্ষতিগ্রস্ত স্থানগুলো পরিদর্শন করেছি এবং রাস্তা থেকে ভেঙে পড়া গাছগুলো দ্রুত সরিয়ে ফেলার জন্য স্টুয়ার্ড শাখাকে বলা হয়েছে।


শর্টলিংকঃ