দুর্গাপুরে আ’লীগের বিদ্রোহী প্রার্থীকে ৫০ হাজার টাকা জরিমানা


নিজস্ব প্রতিবেদক, দুর্গাপুর :

রাজশাহীর দুর্গাপুর উপজেলা পরিষদ নির্বাচনের আচরণবিধি লংঘন করে নির্বাচনী প্রচারণায় জীবন্ত প্রতীক (ঘোড়া) ব্যবহার করায় আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আব্দুল মজিদের তিন কর্মী-সমর্থককে ৫০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

দুর্গাপুরে র‌্যাব ও পুলিশের অভিযানে আটক ঘোড়ার গাড়ি ও চেয়ারম্যান প্রার্থীর কর্মীরা

বৃহস্পতিবার বিকেলে র‌্যাব-৫ ও দুর্গাপুর থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক তিনজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে পরবর্তীতে এ ধরনের কাজে জড়াবে না বলে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

অভিযুক্ত ওই তিনজন হলেন- দুর্গাপুর পৌর এলাকার সিংগা গ্রামের আব্দুস সামাদের পুত্র বদরুল আলম (৩৫), আতাউর রহমানের পুত্র আল আমিন (২০) ও নাদের ডাক্তারের পুত্র বাচ্চু মিয়া (৪০)। তারা সবাই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচার চালাচ্ছেন।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মোতালেব জানান, বৃহস্পতিবার বিকেল ৫ টার দিকে দুর্গাপুর সদরে তিনজন যুবক জীবন্ত ঘোড়া ও গাড়ি ব্যবহার করে বিদ্রোহী প্রার্থী আব্দুল মজিদের সমাবেশে যাচ্ছিলেন।

এ সময় র‌্যাব-৫ ও দুর্গাপুর থানার পুলিশ যৌথ অভিযান চালিয়ে নির্বাচনী প্রচারণায় জীবন্ত প্রতীক ব্যবহার করায় ঘোড়া ও গাড়িসহ তাদের আটক করে।

পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন সরকার আচরণবিধি লংঘনের দায়ে ৫০ হাজার টাকা অর্থদন্ড করেন। তারা ওই অর্থ দিয়ে এবং অঙ্গিকার করে ছাড়া পান।


শর্টলিংকঃ