দুর্গাপুরে সরকারি সহায়তা ও নগদ অর্থ পাচ্ছেন আরো ৬৬০০ পরিবার


দুর্গাপুর প্রতিনিধি:

রাজশাহীর দুর্গাপুর উপজেলায় আরো ৬ হাজার ৬০০ পরিবার পাচ্ছেন সরকারি সহায়তা। সেই সাথে সাড়ে ৩ লাখ টাকাও বিতরণ করা হবে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষের মাঝে।

দুর্গাপুরে সরকারি সহায়তা ও নগদ অর্থ পাচ্ছেন আরো ৬৬০০ পরিবার

গত বৃহস্পতিবার ত্রাণ সহায়তা কর্মসূচির উদ্বোধন করেন রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডাঃ মোঃ মনসুর রহমান। শুক্রবার থেকে ত্রাণ সহায়তা বিতরণ শুরু হয়েছে।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যরা উপস্থিত থেকে প্রত্যেকের কাছে সরকারি সহায়তা পৌঁছে দিচ্ছেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তর হতে জানা গেছে, উপজেলার ৭ টি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ৬ হাজার ৬০০ নিম্ন আয়ের মানুষের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হবে।

এছাড়া নগদ সাড়ে তিন লাখ টাকাও বিতরণ করা হবে। সেই সাথে শিশুদের জন্য তরল দুধ, বিস্কুট, চিপস, ড্রাই কেক সহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। উপজেলা নির্বাহী অফিসার মহসীন মৃধা জানান, করোনা ভাইরাস সংক্রমণের কারণে দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

সেই সাথে জনসাধারণের অপ্রয়োজনে বাড়ির বাইরে বের না হতেও নির্দেশ দেয়া হয়। ছুটির মেয়াদ বাড়তে থাকায় দিন মজুর, রিক্সা-ভ্যান চালক ও নিম্নআয়ের মানুষ কিছুটা খাদ্য সংকটে পড়েন। উপজেলার নিম্ন আয়ের এসব মানুষের কথা চিন্তা করে তাদের মাঝে তৃতীয় দফায় সরকারি সহায়তা কর্মসূচির অংশ হিসেবে এ চাল ও নগদ অর্থ বিতরণ করা হচ্ছে। দেশের সামগ্রিক পরিস্থিতি বিশ্লেষণ করে সরকারি ত্রাণ সহায়তা কর্মসূচি অব্যাহত থাকবে বলেও জানান ইউএনও।


শর্টলিংকঃ