দুর্গাপুর সমবায় অফিস হঠাৎ বন্ধ, বিপাকে সেবা গ্রহীতারা


দুর্গাপুর প্রতিনিধি :

রাজশাহীর দুর্গাপুর উপজেলা সমবায় অফিস হঠাৎ বন্ধ হওয়ায় বিপাকে পড়েছেন সেবা গ্রহীতারা। মঙ্গলবার সকাল থেকে উপজেলার বিভিন্ন এলাকার লোকজন উপজেলা সমবায় অফিসে সেবা নিতে এসে দিনভর বসে থেকে বাড়ি ফিরে গেছেন। সরকারি ছুটি না থাকা সত্বেও কেন অফিস বন্ধ এ নিয়ে উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাদের মধ্যে ধুম্রজালের সৃষ্টি হয়েছে।


ভুক্তভোগী লোকজনের অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার সকাল ১১ টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলা সমবায় অফিসে একাধিকবার যাওয়া হলেও প্রতিবারই অফিস তালাবদ্ধ দেখা গেছে। তবে অফিস বন্ধের কোন কারণ জানা যায়নি।

ভুক্তভোগী নান্নু গাজী জানান, তিনি সকাল থেকে তিনবার উপজেলা সমবায় অফিসে সমিতির কাজে গেছেন। কিন্তু প্রতিবারই তিনি অফিস বন্ধ পেয়েছেন। ফলে সেবা না পেয়েই তিনি বাড়ি ফিরেছেন।

উপজেলা কৃষক লীগের সভাপতি রোকনুজ্জামান রোকন বলেন, তিনি সকাল থেকে তিনবার সমবায় অফিসে গেছেন। কিন্তু অফিসের দরজায় তালা মারা দেখেছেন তিনি।

সমবায় অফিসের পাশেই উপজেলা যুব উন্নয়ন অফিস। যুব উন্নয়ন অফিসের একাধিক কর্মকর্তা কর্মচারী নাম প্রকাশ না করার শর্তে জানান, সকাল থেকেই সমবায় অফিস তালাবদ্ধ রয়েছে। মাঝে মাঝেই এভাবে তালাবদ্ধ থাকে অফিসটি।

জানা গেছে, দুর্গাপুর উপজেলা সমবায় অফিসে মাত্র ৪ জন স্টাফ রয়েছে। এরা হলেন, সমবায় অফিসার কাউসার আলী, সহকারী পরিদর্শক মনোয়ার হোসেন, সহকারী পরিদর্শক মামুন উর রশিদ ও অফিস সহায়ক কৌশিক। এর মধ্যে সহকারী পরিদর্শক মনোয়ার হোসেন অসুস্থ জনিত কারনে ছুটিতে রয়েছেন। তবে ছুটি না থাকা সত্বেও সমবায় অফিসার কাউসার আলী, সহকারী পরিদর্শক মামুন উর রশিদ ও অফিস সহায়ক কৌশিক অফিসে আসেননি।

এ ব্যাপারে সমবায় অফিসার কাউসার আলীর সাথে যোগাযোগ করার জন্য তার ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি কল রিসিভ করেননি।
এ ব্যাপারে জেলা সমবায় কর্মকর্তা সাইদুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে জানান।


শর্টলিংকঃ