দেশের উত্তরাঞ্চলে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির কার্যশক্তি বৃদ্ধি পেতে পারে


ইউএনভি ডেস্ক:

বাংলাদেশের বাংলা সনের প্রথম দিন রোববার। ওই দিন রাজধানী ঢাকাসহ সারা দেশেই সকাল থেকে দুপুর পর্যন্ত আবহাওয়া শুষ্ক থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অধিদফতর জানায়, বাংলা নববর্ষে সকাল থেকে দুপুর পর্যন্ত আবহাওয়া শুষ্ক থাকবে। দুপুরে রোদের তেজ বাড়বে, থাকবে ভ্যাপসা গরম।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ আবদুর রহমান জানান, নববর্ষের দিনে ভ্যাপসা গরম ও রোদ থাকবে।এছাড়া বিকালের কালবৈশাখী ঝড়ের আশঙ্কা রয়েছে।সারাদেশেই মোটামুটি এমন আবহাওয়া থাকবে বলেও জানান তিনি।

আবহাওয়া অফিস জানিয়েছে, দুপুর সোয়া ২টা থেকে পরবর্তী ৬-৮ ঘণ্টায় রংপুর, রাজশাহী, পাবনা, বগুরা, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, কুষ্টিয়া, যশোর ও কুমিল্লা অঞ্চলের উপর দিয়ে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রবৃষ্টির আশঙ্কা রয়েছে।

আর সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয় ঢাকা, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় বলা হয়, দেশের উত্তরাঞ্চলে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির কার্যশক্তি বৃদ্ধি পেতে পারে।


শর্টলিংকঃ