নাটোরে পৌর আওয়ামীলীগের সভাপতিসহ শতাধিক জনের বিরুদ্ধে মামলা


নাটোর প্রতিনিধি:

মঙ্গলবার দুপুরে নাটোরের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা দায়ের করেন তিনি। আদালত মামলাটি আমলে নিয়ে শুনানী শেষে নাটোর গোয়েন্দা পুলিশের (ওসি ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দিয়েছেন।মামলার বাদী সিরাজুল ইসলাম পৌরসভার পটুয়াপাড়ার মৃত আলতাফ হোসেনের ছেলে।

মামলার অভিযোগে বলা হয়, আসামী অপূর্ব চক্রবর্তী সিরাজুল ইসলামের বাসার পাশের একটি জায়গা কিনে তার বাসাবাড়ি ভেঙ্গে ফেলার ষড়যন্ত্র শুরু করে। বিষয়টি আঁচ করতে পেরে বাদী জেলা জজ আদালতে চির স্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে মামলা করেন।

মামলার বিষয় জানার পর আসামীরা আদালতে না গিয়ে মেয়রের স্মরণাপন্ন হন। তাদের সাথে মেয়রের সখ্যতা থাকায় মেয়র শতাধিক লোকজন নিয়ে বাদীর বাড়িতে প্রবেশ করে প্রাচীর ভাঙ্গার নির্দেশ দিয়ে চলে যান। এ সময় বাদী কাগজপত্র দেখাতে চাইলেও তিনি তা দেখেননি এমনকি মামলার বিষয়টিও আমলে নেয়নি।

বাদী অভিযোগে উল্লেখ করেন, আসামীরা ক্ষমতাধর রভাবশালী হওয়ায় দিনে দুপুরে প্রাচীর ও রান্না ঘর ভেঙ্গে দখল নেয়। এ সময় তারা বাধা দিতে হলে হত্যার হুমকি দেন তারা। পরে বাসায় আশ্রয় নিয়ে আত্মরক্ষা করেন। এছাড়া আসামীর লোকজন রান্নাঘরের টিন ও ট্রাক যোগে নিয়ে চলে যায়।

এ ব্যাপারে থানায় অভিযোগ করতে গেলেও থানা আসামীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে অপারগতা জানায়। পরে বাদী মঙ্গলবার আদালতের স্মরণাপন্ন হয়ে মামলা করলে আদালত ওসি ডিবিকে তদন্তের নির্দেশ দেন।

এরআগে গত ২৫আগষ্ট সিরাজুল ইসলাম ছোটনের বাড়ি ভাংচুর করে প্রতিপক্ষকে দখল বুঝিয়ে দেওয়ার বিষয়ে নাটোর পৌরসভার মেয়র এর বিরুদ্ধে সম্মেলন করেন।

নাটোর ইউনাইটেড প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিরাজুল ইসলাম ছোটন লিখিত বক্তব্যে বলেন, প্রায় ৩০ বছর পূর্বে সুকুমার মন্ডল নামে এক ব্যক্তির কাছ থেকে তিনি ৬ শতাংশ এবং তার ভায়রা সামসুল হুদা ১৯ শতাংশ জমি জমি কিনে বাড়ি বানিয়ে বসবাস করছিলেন। পরবর্তীতে সামসুল হুদা তার অংশের জমি অচিন্ত কুমার চক্রবর্তী ও বিউটি ভৌমিক ক্রয় করেন।

গত ১০জুলাই নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী স্বাক্ষরিত চিঠিতে সিরাজুল ইসলাম ছোটন ২ফিট ৫ইঞ্চি করে জমি সীমানা প্রাচীর দিয়ে দখল এবং নিজ উদ্যোগে তা ভেঙ্গে ফেলার নির্দেশ দেন। এ বিষয়ে প্রতিকার চেয়ে সিরাজুল ইসলাম ছোটন আদালতে একটি মামলা দায়ের করেন।

এরপর গত ২৪ শে আগস্ট মেয়রের নেতৃত্বে আওয়ামীলীগ নেতা অপূর্ব চক্রবর্তীর উপস্থিতিতে অচিন্ত চক্রবর্তী ও বিউটি ভৌমিকের লোকজন সিরাজুল ইসলাম ছোটনের বাড়ির পানির লাইন, সুয়ারেজ লাইন ও বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করে দিয়ে সীমানা প্রাচীর ভেঙ্গে জায়গা দখল করে নতুন করে সিমানা প্রাচীর নির্মাণ করে। এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েও তিনি প্রতিকার পাননি বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করেন।


শর্টলিংকঃ