পরিবার ফিরে পেল সাপাহারের বুদ্ধি ও বাকপ্রতিবন্ধী রুবেল


প্রদীপ সাহা, সাপাহার প্রতিনিধি:

সাপাহার ও নওগাঁ জেলা পুলিশের ঐকান্তিক প্রচেষ্টায় প্রায় ৬ দিন পর সাপাহার থানা হেফাজতে থাকা বুদ্ধি ও বাকপ্রতিবন্ধী রুবেল ফিরে পেলো তার পরিবার।

সোমবার (৩০ ডিসেম্বর২০১৯) রাত ৯ টায় নওগাঁ পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া উপস্থিত থেকে বাকপ্রতিবন্ধী রুবেলকে তার বাবা নীলফামারী জেলার সদর উপজেলার কচুকাটা (উত্তর পাড়া) গ্রামের সাবেক শিক্ষক তৈয়ব আলী’র কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। পুলিশ সুপার রুবেলের চিকিৎসার জন্য তার পরিবারকে প্রয়োজনীয় সাহায়তা প্রদানেরও আশ্বাস দেন।

প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, ২৪ ডিসেম্বর রাত সাড়ে ১০ টায় সাপাহার উপজেলার আইহাই ইউনিয়নের সরলী গ্রামে রুবেলকে সন্দেহ জনক ভাবে ঘুরাফেরা করতে দেখে স্থানীয় লোকজন থানায় খবর দেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাকে থানায় নিয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে জানতে পারে তার নাম রুবেল।

থানা পুলিশ আরো জানতে পারে, রুবেল একই সাথে বাক ও বুদ্ধি প্রতিবন্ধী। এরপর রুবেলকে থানা হেফাজতে রেখে তার পরিবারের সন্ধানে পুলিশ সুপারের নির্দেশনা অনুযায়ী সাপাহার থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই নিউটন’র প্রচেষ্টায় ও স্থানীয় সংবাদিকদের সহযোগীতায় বিভিন্ন মাধ্যম সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রচারনা চালানো হয়। আবশেষে পুলিশ জানতে পারে, বাক ও বুদ্ধি প্রতিবন্ধী রুবেল (২৬) নীলফামারী জেলার সদর উপজেলার কচুকাটা (উত্তর পাড়া) গ্রামের সাবেক শিক্ষক তৈয়ব আলীর ছেলে।

বিষয়টি সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল রুবেলের পরিবারকে জানালে খবর পেয়ে পরিবারের লোকজন ছুটে আসেন নওগাঁয় তাদের আদরের সন্তানটিকে ফিরে পেতে।এসময় সেখানে অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার (গোয়েন্দা শাখা) ফারজানা হোসেন, সহকারী পুলিশ সুপার (সাপাহার সার্কেল) বিনয় কুমার, অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই নিউটন, রুবেলের পরিবারবর্গ ও গনমাধ্যম কর্মীগণ উপস্থিত ছিলেন।

 


শর্টলিংকঃ