ফুটবলপ্রেমীদের সুখবর দিলো মেসি-নেইমারদের ফেডারেশন


ইউএনভি ডেস্ক: 

আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার পক্ষ থেকে জানানো হয়েছিল, পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক না হলে কোন ধরনের ফুটবল শুরুর চিন্তাভাবনা নেই তাদের।

ফুটবলপ্রেমীদের সুখবর দিলো মেসি-নেইমারদের ফেডারেশন

তবে এই বার্তার সঙ্গে একমত হতে পারেনি লাতিন আমেরিকার ফুটবল ফেডারেশন (কনমেবল)।করোনাভাইরাসের কারণে বন্ধ রয়েছে সারাবিশ্বের প্রায় সবধরনের খেলাধুলা। এরই মধ্যে মাঠের ফুটবল শুরুর ঘোষণা দিলো মেসি-নেইমারদের মহাদেশীয় ফুটবল ফেডারেশন কনমেবল। আগামী সেপ্টেম্বর থেকেই মাঠে গড়াতে যাচ্ছে খেলা।

আগামী সেপ্টেম্বরে পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ীই হোম এন্ড অ্যাওয়ে ভিত্তিতে ২০২২ সালের কাতার বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ খেলবে ব্রাজিল-আর্জেন্টিনাসহ লাতিন অঞ্চলের দেশগুলো। এ সিদ্ধান্তের ফলে কোন ম্যাচ বাতিল বা স্থগিত করার প্রয়োজন পড়েনই।

তবে গত মাসের শেষ সপ্তাহের হওয়ার কথা ছিলো লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের দুই রাউন্ডের ম্যাচ। করোনাভাইরাসের কারণে স্থগিত করা হয়েছিল সে ম্যাচগুলো। আগামী বছরের ৪ ও ৮ জুন হতে পারে এ দুই ম্যাচ।

এদিকে, বিশ্বকাপ বাছাইপর্বের ব্যাপারে সিদ্ধান্ত নিলেও, দুই মহাদেশীয় টুর্নামেন্ট কোপা লিবের্তাদোরেস ও কোপা সুদামেরিকানার ব্যাপারে কোন সিদ্ধান্ত জানায়নি কনমেবল। এছাড়া চলতি বছরের জুন-জুলাইতে যে কোপা আমেরিকা হওয়ার কথা ছিল, সেটি হবে ঠিক ১ বছর পর।


শর্টলিংকঃ