বজ্রপাতে চাঁপাই ও নওগাঁতে ৪ শ্রমিকের মৃত্যু


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁ:

চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁতে বজ্রপাতে ৪ জন নিহত হয়েছে। আজ শুক্রবার বিকেলে ঝড় বৃষ্টির সময় এ ঘটনা ঘটে।

চাঁপাইনবাবগঞ্জ থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক তারেক রহমান জানান, চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের শ্রীরামপুর এলাকায় শুক্রবার বিকেলে বজ্রপাতে দুজন ধানকাটা শ্রমিক নিহত ও একজন আহত হয়েছে।

নিহতরা হলোন শ্রীরামপুর গ্রামের মোতালেব হোসেনের ছেলে মোশাররফ হোসেন(৩৫) ও মৃত হযরত আলীর ছেলে রেজাবুল হক(৪০)। এ সময় হজরত নামে আরো এক ধান কাটা শ্রমিক আহত হয়েছেন। তাকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

বালিয়াডাঙ্গা ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম জানান, শ্রীরামপুর এলাকায় কয়েকজন শ্রমিক জমিতে ধান কাটছিলো। বিকেল সাড়ে ৪টার দিকে হটাৎ করে ঝড় বৃষ্টি শুরু হয়। এসময় বজ্রপাতে ঘটনাস্থলে শ্রমিক মোশাররফ হোসেন ও রেজাবুল হক মারা যায়। এছাড়া হজরত আলী(৫৫) নামে আরো একজন আহতে হয়েছে। তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

 

এদিকে নওগাঁ থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক কাজী কামাল হোসেন জানান, নওগাঁর পোরশা উপজেলার গানোইর বিলে ধান কাটার সময় বজ্রপাতে একইসাথে হাসান (৩০) ও শফিনূর (২৮) নামে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে এবং বুলবুল আহমেদ (৩২) নামে একজন আহত হয়েছেন।

আজ শুক্রবার (১৭ মে) বিকেল সোয়া পাঁচটার দিকে এ ঘটনা ঘটে। নিহত হাসান পোরশা উপজেলার গানোইর গ্রামের মতিউর রহমানের ছেলে। শফিনুর চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার বিটলীটোলা গ্রামের আজাদ হোসেনের ছেলে।

পোরশা থানার ওসি শাহিনুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিকেলে মাঠে অন্যান্য শ্রমিকদের সাথে হাসান ও শফিনুর ধান কাট ছিলেন।

এ সময় হঠাৎ ঝড় বৃষ্টি শুরু হয়। ঝড় বৃষ্টির সময় বজ্রপাতে একই সাথে তাদের দুজনের মৃত্যু হয় এবং বুলবুল নামে একজন গুরুতর আক্রান্ত হওয়ায় পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

ঘটনার পর পুলিশ নিহত হাসান ও শফিনূরের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।


শর্টলিংকঃ