‘বর্তমান সরকার প্রাথমিক শিক্ষার মানন্নোয়নে বদ্ধপরিকর’: ডা. মনসুর


নিজস্ব প্রতিবেদক, দুর্গাপুর:

রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডা. মো. মনসুর রহমান বলেছেন, ‘সুশিক্ষা ছাড়া দেশের উন্নয়ন কল্পনা করা যায়না। প্রাথমিক স্তরেই সুশিক্ষার বিষয়ে আমাদের সকলকে নজর দিতে হবে। প্রাথমিক শিক্ষায় দুর্বলতা থাকলে উচ্চ শিক্ষা অর্জনে অমাদের সন্তানেরা বাধাগ্রস্ত হবে, ঝরে পড়বে।

মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সরকার শিক্ষা বান্ধব সরকার। এই সরকার প্রাথমিক শিক্ষার মানন্নোয়নের ব্যাপারে বদ্ধপরিকর’। সোমবার দুপুর থেকে বিকেল পর্যন্ত দুর্গাপুর উপজেলার চারটি প্রাথমিক বিদ্যালয়ের উন্নয়ন মুলক কাজের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) বাস্তবায়নে চারটি শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নমুলক কাজে সরকারের ব্যায় হবে প্রায় সোয়া দুই কোটি টাকা ২০১৮-১৯ অর্থ বছরে উপজেলার চারটি প্রাথমিক বিদ্যালয়ের উন্নয়নমুলক কাজের উদ্বোধনী অনুষ্ঠানে সাংসদ ডা. মনসুর রহমানের সাথে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম

উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন সরকার, পৌর মেয়র তোফাজ্জল হোসেন, ভাইস চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল মোতালেব, মহিলা ভাইস চেয়ারম্যান বানেছা বেগম, পৌর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান ফিরোজ, জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুর রাজ্জাক ও উপজেলা প্রকৌশলী খলিলুর রহমান।

এর আগে সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদেন সাংসদ প্রফেসর ডা. মো. মনসুর রহমান। উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন সরকারের সভাপতিত্বে উপজেলা প্রশাসন আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরপর দুইবার নির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল মোতালেব ও মহিলা ভাইস চেয়ারম্যান বানেছা বেগম সহ উপজেলা প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তাবৃন্দ।


শর্টলিংকঃ