বাঘায় ১৩০০ পরিবারকে সবজি দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী


বাঘা প্রতিনিধি :
রাজশাহীর বাঘা উপজেলায় কর্মহীন হতদরিদ্র মানুষের জন্য সরকারিভাবে ১০ কেজি চাল বিতরণ করা হয়েছে। এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির পক্ষ থেকে দেয়া হয়েছে সবজি।বাঘায় ১৩০০ পরিবারকে সবজি দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

মঙ্গলবার (২১ এপ্রিল) সকাল থেকে উপজেলার বিভিন্ন গ্রামে গ্রামে গিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌর মেয়র, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, আওয়ামী লীগের নেতৃবৃন্দ নিজ নিজ এলাকায় এই খাদ্য ও সবজি বিতরণ করেন।

জানা গেছে, বাঘা উপজেলার ১৩০০ হতদরিদ্রদের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে সরকারিভাবে ১০ কেজি চাল ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির নিজস্ব অর্থায়নে ৮ কেজি করে সবজি বিতরণ করা হয়েছে। সবজির মধ্যে ছিল মিষ্টি কুমড়া, ডাটা, লাউ, আলু, করলা।

এ বিষয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর রাজনৈতিক এপিএস সিরাজুল ইসলাম বলেন, দুর্যোগের মধ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী নির্বাচনী এলাকার কোনো মানুষ যেন কষ্টে না থাকে, সেই বিবেচনা থেকে সরকারের পাশাপাশি পররাষ্ট্র প্রতিমন্ত্রী নিজস্ব অর্থায়নে দেয়া সবজি বিতরণ করা হচ্ছে। সোমবার ৯০০ পরিবারে মাঝে সবজি বিতরণ করা হয়েছে। এছাড়া বাঘা ও চারঘাট উপজেলা সবজি উৎপাদন এলাকা।

এ এলাকায় প্রচুর পরিমানের সবজি উৎপাদন হয়। বর্তমানে করোনা ভাইরাসের কারনে সটিকভাবে সবজি বিক্রি করতে পারছেনা চাষীরা। এদিকে দরিদ্ররা ক্রয় করেও খেতে পারছেনা। ন্যায্য দামে এই সবজি ক্রয় করে দরিদ্রদের মাঝে বিতরণ করা হচ্ছে। একদিকে দরিদ্ররা অন্যদিকে চাষিরা উপকৃত হচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, করোনাভাইরাসের কারণে পররাষ্ট্র প্রতিমন্ত্রী নির্বাচনী এলাকা বাঘা ও চারঘাট উপজেলার নিম্ন আয়ের মানুষের মাঝে সবজি বিতরণ করা হচ্ছে।


শর্টলিংকঃ