বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু


ইউএনভি ডেস্ক:
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আজ শুক্রবার (১৭ মে) সকাল ৬টা থেকে অগ্রিম বাসের টিকিট বিক্রি শুরু হয়েছে।সকাল থেকেই রাজধানীর কল্যাণপুর, শ্যামলী, গাবতলী, মহাখালী ও আসাদগেট বাস কাউন্টার থেকে বাসের আগাম টিকিট কিনতে টার্মিনালে ভিড় করছেন মানুষ।


ভোররাত থেকেই কাউন্টারগুলোতে  টিকিট প্রত্যাশীরা লাইনে দাঁড়িয়ে ৩০ মের টিকিটের জন্য অপেক্ষা করছেন। একই সঙ্গে অনলাইন অ্যাপের মাধ্যমেও বাস টিকিট ছাড়া হয়েছে। তবে ৩০ মে ও ৩ জুনের টিকিটের চাহিদা বেশি।
এদিকে ঈদের আগাম টিকিট নিতে বাস কাউন্টারে উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। গত দুই বছরের মতো এবারও ঈদযাত্রায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) নির্ধারিত ভাড়া থাকছে। চাহিদা অনুযায়ী এবার বিভিন্ন রুটে নতুন বাস নামানোর পরিকল্পনা রয়েছে। এছাড়া বিআরটিসি’র বাড়তি বাসও থাকবে।
বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রমেশ চন্দ্র ঘোষ সাংবাদিকদের বলেন, বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক বাসের অগ্রিম টিকিট বিক্রি চলছে। টিকিট বিক্রি মনিটরিং করা হচ্ছে। কেউ যেন নির্ধারিত ভাড়ার বেশি নিতে না পারে সে জন্য দূরত্ব অনুযায়ী ভাড়ার চার্ট টাঙিয়ে দিতে বলা হয়েছে। কেউ নির্ধারিত ভাড়ার বেশি নিলে প্রমাণ সাপেক্ষে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হবে।
তিনি জানান, ঈদ উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি করতে বিভিন্ন পরিবহন কোম্পানির টিকিট কাউন্টারগুলো প্রস্তুত করা হয়েছে। গরম ও প্রচণ্ড রোদে যাতে কাউন্টারে আসা টিকিট প্রত্যাশীরা ভোগান্তিতে না পড়েন, সে জন্য সামিয়ানা বা এর বিকল্প ব্যবস্থা নিতে বলা হয়েছে।
গাবতলী, কল্যাণপুর, শ্যামলী, মহাখালীসহ দূরপাল্লার বিভিন্ন কাউন্টার থেকে অগ্রিম বাস টিকিট বিক্রি হচ্ছে।

আবার অনলাইনেও আগমনী, নাবিল, ন্যাশনাল, দেশ ট্রাভেলসের বাসের টিকিট বিক্রি হচ্ছে। এছাড়া সহজ ডটকম থেকে যে কেউ গন্তব্যের টিকিট কিনতে পারবেন।
পরিবহন সংশ্লিষ্টরা জানান, প্রতি বছরের মতো গাবতলী, টেকনিক্যাল ও কল্যাণপুর থেকে উত্তর ও দক্ষিণ বঙ্গগামী বাসের আগাম টিকিট বিক্রি করা হয়। এবারই একই ধরনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে মহাখালী ও সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে আগের মতো তাৎক্ষণিক টিকিট বিক্রি করা হবে। এবার ঈদে দীর্ঘ ছুটি থাকায় একই সময়ে বাসের চাপ কম পড়বে। ৩০ মে থেকে মানুষ বাড়ি যেতে শুরু করবে বলে আশা করছেন তারা।
৩১ মে শুক্রবার ও ১ জুন শনিবার পড়ায় অনেকেই আগভাগে ছুটি নিয়ে বাড়ি চলে যাবেন। ৪ জুন থেকে তিন দিন ঈদের ছুটি থাকার কথা রয়েছে।


শর্টলিংকঃ