ভোটের আগের দিন কোথায় ব্যালট যাবে জানালেন ইসি আনিছুর


ইউএনভি ডেস্ক:

নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেছেন, দুর্গম এলাকাগুলোতে দূরত্ব বিবেচনায় ভোটের আগের দিন ব্যালট পেপার পৌঁছে দেওয়া হবে। বিশেষ করে চরাঞ্চল, পার্বত্য অঞ্চল, দ্বীপাঞ্চল অথবা হাওড়বেষ্টিত এলাকাগুলোতে রিটার্নিং অফিসার পরিকল্পনা করে একটি প্ল্যান পাঠাবেন ৩১ ডিসেম্বরের মধ্যে। সেখানে সম্ভাব্য সময় ও দূরত্ব উল্লেখ করতে হবে। এগুলো পাঠানোর পর আমরা অ্যাপ্রুভ করে দেব। সেগুলোতে উপযুক্ত নিরাপত্তার মাধ্যমে আগের দিনই ব্যালট পেপার পৌঁছবে। এ নিয়ে দুশ্চিন্তার কোনো কারণ নেই।

বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আয়োজিত বিশেষ আইনশৃঙ্খলা ও মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।এ সময় তিনি বলেন, আমরা যথেষ্ট প্রার্থী দেখছি। স্বতন্ত্র প্রার্থী আছে। অনেক জায়গায় প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। স্বতন্ত্র প্রার্থীরা অনেক শক্তি সামর্থ্য রাখেন। আমরা আশা করছি প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন হবে।

সাংবাদিকদের ক্যামেরা ভাঙচুর ও ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটলে করণীয় সম্পর্কে তিনি বলেন, এমন কোনো ঘটনা যদি ঘটে তবে তা সহকারী রিটার্নিং অফিসার, রিটার্নিং অফিসার ও আইনশৃঙ্খলা বাহিনীকে জানাতে হবে। অথবা সেটি নির্বাচন কমিশনেও জানানো যাবে। পরবর্তীতে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। তদন্ত ছাড়া তো কিছু করা যাবে না।

জেলা প্রশাসক দেবী চন্দের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান। বিশেষ অতিথি ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান ও অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. আসিব আহসান। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হবিগঞ্জের পুলিশ সুপার আক্তার হোসেন।


শর্টলিংকঃ