যমুনার সাংবাদিক শিবলী নোমানকে ফেসবুকে প্রকাশ্য হুমকি


নিজস্ব প্রতিবেদক: 

“ওকে পিটাতে হবে, টুটি চিপে ধরতে হবে, যাতে আর কেউ (সংবাদ প্রচার বা প্রকাশ) করতে সাহস না পায়।’ যমুনা টেলিভিশনের রাজশাহী ব্যুরো প্রধান শিবলী নোমানকে ফেসবুকে তার নাম উল্লেখ করে এভাবেই প্রকাশ্যে হুমকি দেয়া হয়েছে। 

এভাবেই শিবলী নোমানকে সামাজিক যোগাযোগ মাধ্যমে লাগাতার হুমকি প্রদান করা হচ্ছে। বৃহস্পতিবার রাতে এ বিষয়ে নিরাপত্তা ও ঘটনার বিহিত চেয়ে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) বোয়ালিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন আরইউজের এই সাবেক সাধারণ সম্পাদক।

গত মঙ্গলবার থেকে আমানা গ্রুপের বিতর্কিত ব্যবসায়িক কর্মকাণ্ড ও বিদেশি কোম্পানিতে তাদের রহস্যময় সম্পৃক্ততা নিয়ে শিবলী নোমানের ধারাবাহিক অনুসন্ধানী প্রতিবেদন প্রচারিত হয়। জিডিতে তিনি সন্দেহ প্রকাশ করেন, ওই প্রতিবেদনের সূত্র ধরেই তাকে ‘পিটিয়ে মারা’ বা ‘গলা চেপে ধরা’র মতো এমন হুমকি দেয়া হচ্ছে। জিডিতে তিনি হুমকিদাতাদের সামাজিক মাধ্যমের লিংকগুলো ও স্ক্রিনসটের কথা উল্লেখ করেন।

শিবলী নোমান গত প্রায় ২৪ বছর ধরে সাংবাদিকতা করছেন। আজকের কাগজ, সমকাল, চ্যানেল টোয়েন্টিফোর হয়ে তিনি এখন যমুনা টেলিভিশনে কাজ করেন।

প্রসঙ্গত, আমানা গ্রুপের বিষয়ে অনুসন্ধানী প্রতিবেদনে গ্রুপটি ও তাদের ঊর্ধ্বতন কয়েক কর্মকর্তার সঙ্গে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন ও তার স্ত্রী শাহীন আকতার রেনীর ব্যবসায়িক সম্পর্কের বিষয় উঠে আসে।


শর্টলিংকঃ