যুবলীগ নেতা হত্যা: বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে যুবলীগ নেতা সানোয়ার হোসেন রাসেল (৩০) হত্যার দ্রুত বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন এলাকাবাসী। রোববার সকালে মহানগরীর শিরোইল এলাকা থেকে মিছিল বের করে শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বরে আসেন তারা। পরে সেখানে মানববন্ধন ও সমাবেশ হয়। সমাবেশ শেষে তারা আবার বিক্ষোভ মিছিল নিয়ে এলাকায় ফেরেন।

কর্মসূচি থেকে রাসেল হত্যকাণ্ডের সঙ্গে জড়িত সবাইকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানানো হয়। আর মানববন্ধন-সমাবেশে বক্তব্য দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন রাসেলের মা আনোয়ারা বিবি, ভাই মনোয়ার হোসেন রনি ও স্ত্রী বর্ষা খাতুন। তারা জড়িতদের কঠোর শাস্তি চান।

সমাবেশে আরও বক্তব্য দেন নগরীর ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নিযাম-উল-আযিম, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বাবলু হোসেন, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন প্রমুখ। তারা মামলার এজাহার থেকে বাদ পড়া হত্যাকাণ্ডে জড়িত অন্যদেরও শনাক্ত করে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান। এছাড়া নিহত রাসেলের বড় ভাই আহত আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন রাজার দ্রুত সুস্থতা কামনা করেন তারা। অঙ্গীকার করেন পরিবারটির পাশে থাকার।

প্রসঙ্গত, গত ১৩ নভেম্বর বুধবার দুপুরে রাজশাহী রেল ভবনে টেন্ডার নিয়ন্ত্রণকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে রাসেলসহ আরো অন্তত পাঁচজন আহত হন। তাদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় রাসেল মৃত্যুবরণ করেন।

এ ঘটনার নগরীর চন্দ্রিমায় থানায় নিহত রাসেলের ভাই মনোয়ার হোসেন রনি বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় ১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা সাত থেকে আটজনকে আসামি করা হয়। পরে পুলিশ অভিযান চালিয়ে সাতজনকে গ্রেপ্তার করে। তবে মূল অভিযুক্তরা এখনও অধরা।


শর্টলিংকঃ