রাজশাহীতে পর্দা উঠল দশম যোগ দিবস উদযাপনের


নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীতে ভারতীয় সহকারী হাইকমিশনের উদ্যোগে আসন্ন ১০ম আন্তর্জাতিক ইয়োগা দিবস-২০২৪ উদযাপনের কারটেন রাইজার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে পদ্মা নদীর ধারে একটি রেস্তোরাঁয় বেলুন ফেস্টুন ও পায়রা উড়িয়ে দিবসের উদযাপন অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী বিভাগীয় কমিশনার ডঃ দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির মানব শরীর ও মননে যোগব্যায়ামের শুভ প্রভাব নিয়ে বিভিন্ন বিষয়ের উপরে আলোকপাত করেন।

রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার শ্রী মনোজ কুমার তার বক্তব্যে যোগব্যায়ামের ইতিহাস ও বর্তমান বিশ্বে যোগব্যায়ামের ব্যাপক প্রসারের বিভিন্ন দিক তুলে ধরেন। এ সময় তিনি আসন্ন ২১শে জুন ১০ম আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন অনুষ্ঠান সফল করার জন্য সকলকে আমন্ত্রণ জানান।

 

অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষক স্বতঃস্ফূর্তভাবে যোগব্যায়াম অনুশীলনে অংশগ্রহণ করেন।  রাজশাহী ইয়োগি সেন্টারের পরিচালক আফসানা বেগমের দিকনির্দেশনায় যোগব্যায়ামের বিশেষ কয়েকটি আসন সুচারুভাবে অনুশীলন করানো হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সহ-সভাপতি ও শাহীন আকতার রেণী, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনীল কুমার সরকার, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেক, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নানসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।


শর্টলিংকঃ