রাজশাহীতে বগি লাইনচ্যুতের ঘটনায় প্রকৌশলী বরখাস্ত : ৭২ ঘণ্টার মধ্যে তদন্তের নির্দেশ


নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর চারঘাটে তেলবাহী ট্রেনের ৮টি বগি লাইনচ্যুত হয়েছে। এই ঘটনার পর রাজশাহীর সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এ ঘটনায় পশ্চিমাঞ্চল রেলের প্রকৌশল বিভাগের সহকারি নির্বাহী প্রকৌশলী আব্দুর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া ঘটনা তদন্তে বিভাগীয় ট্রান্সপোর্ট অফিসার আব্দুল্লাহ আল মামুনকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ।

এই কমিটিকে ৭২ঘণ্টার মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক খন্দকার শহীদুল ইসলাম ইউনিভার্সাল২৪নিউজ-কে এসব তথ্য জানিয়েছেন। তিনি জানান অব্যাহত বৃষ্টির কারণে উদ্ধারকাজ শুরু হতে বিলম্ব হচ্ছে ।

আরও পড়ুন   চারঘাটের হলিদাগাছিতে তেলবাহী ট্রেনের ৮টি বগি লাইনচ্যুত

বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজশাহীর চারঘাট হলিদাগাছির দিঘলকান্দি ঢালানের কাছে এই বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটে। এদিকে, রেলওয়ে পশ্চিমাঞ্চলের টেলিযোগাযোগ ও সংকেত শাখার একজন শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, তেলবাহী বগিগুলো লাইনে তুলতে অনেক সময় লাগবে। এ কারণে আজ রাতের সকল ট্রেন বাতিল ঘোষণা হতে পারে। ইতমধ্যে আজ রাতের ঢাকাগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি বাতিল করা হয়েছে। যাত্রীদের সকলকে টিকেটের মূল্য ফেরত প্রদান করা হচ্ছে।

তেলবাহী ওই ট্রেনটি ঈশ্বরদী থেকে রাজশাহী অভিমুখে যাচ্ছিল। পথে হলিদাগাছিতে লাইনচ্যুত হয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ইশ্বরদী থেকে রিলিফ ট্রেন পৌছেছে এবং উদ্ধার কাজ শুরু হয়েছে। এদিকে দুর্ঘটনার পর ঘটনাস্থলে নিরাপত্তায় অবস্থান নিয়েছে র‍্যাব।


শর্টলিংকঃ